ঢাকা Saturday, 27 July 2024

শূন্যপদ পূরণে ৬ হাজার নতুন চিকিৎসক নিয়োগের উদ্যোগ

স্টার সংবাদ

প্রকাশিত: 21:31, 9 June 2024

আপডেট: 21:32, 9 June 2024

শূন্যপদ পূরণে ৬ হাজার নতুন চিকিৎসক নিয়োগের উদ্যোগ

দেশের স্বাস্থ্য প্রতিষ্ঠানগুলোয় শূন্যপদ পূরণের লক্ষ্যে আরো ৬ হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেবে সরকার। 

রোববার (৯ জুন) সংসদের বৈঠকে ৭১(ক) বিধিতে এমপিদের দেয়া নোটিশের জবাবে লিখিত বিবৃতিতে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। 

সরকারদলীয় বরগুনা-২ আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরা, সংরক্ষিত আসনের সংসদ সদস্য পারভীন জামান এবং স্বতন্ত্র সংসদ সদস্য ছানোয়ার হোসেন ছানু লিখিত নোটিশে নিজ জেলার স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল নিয়োগ প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বরাবর নোটিশ দেন।

লিখিত বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী জানান, সারাদেশের সব স্বাস্থ্য প্রতিষ্ঠানে শূন্যপদ পূরণের জন্য ৬ হাজার নতুন চিকিৎসক (এমবিবিএস ও ডেন্টাল) নিয়োগের উদ্যোগ নেয়া হয়েছে। সেজন্য প্রথম পর্যায়ে ২ হাজার চিকিৎসক নিয়োগের একটি প্রস্তাব স্বাস্থ্য অধিদপ্তর থেকে স্বাস্থ্যসেবা বিভাগে পাঠানো হয়েছে।

স্বতন্ত্র সংসদ সদস্য আবুল কালাম আজাদের নোটিশের জবাবে লিখিত বিবৃতিতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেন, পরিবেশ অধিদপ্তর ২০১৯ সালের জানুয়ারি থেকে চলতি বছরের এপ্রিল পর্যন্ত ইটভাটার বিরুদ্ধে ২ হাজার ৩৩৮টি অভিযান পরিচালনা করেছে। অভিযানে ৯৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ১১১ কোটি ৫০ লাখ ৩৩ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

স্বতন্ত্র এমপি মাহমুদ হাসান সুমনের নোটিশের জবাবে লিখিত বিবৃতিতে রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম জানান, স্টেশন মাস্টারের ১ হাজার ৯২৯টি পদের বিপরীতে শূন্যপদ ১ হাজার ১১৩টি এবং পয়েন্টম্যান ১ হাজার ৯২১ পদের মধ্যে শূন্য ৭৮৩টি। ৪১৭টি স্টেশন মাস্টারের শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অতি দ্রুত নিয়োগ কার্যক্রম শেষ করা হবে।