ঢাকা Sunday, 16 June 2024

গণহত্যার সমর্থকদের নিষেধাজ্ঞা নিয়ে মাথাব্যথা নেই : ওবায়দুল কাদের

স্টার সংবাদ

প্রকাশিত: 19:09, 22 May 2024

আপডেট: 19:09, 22 May 2024

গণহত্যার সমর্থকদের নিষেধাজ্ঞা নিয়ে মাথাব্যথা নেই : ওবায়দুল কাদের

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় অব্যাহত হামলা চালিয়ে চলেছে ইসরায়েল। প্রতিদিন নিহত হচ্ছে বহু মানুষ। এমন বর্বরোচিত হামলাকে সমর্থন দিয়ে চলেছে যুক্তরাষ্ট্র। 

এমন পরিস্থিতিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যারা গণহত্যাকে সমর্থন দিয়ে চলেছে তাদের নিষেধাজ্ঞা নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই।

বুধবার (২২ মে) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের প্লাটিনাম জুবলির প্রস্তুতি সভায় তিনি এমন  মন্তব্য করেন। আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটি এর আয়োজন করে।  

ওবায়দুল কাদের বলেন, সাড়ে ৩৫ হাজার মানুষকে নির্বিচারে হত্যা করেছে ইসরায়েল। জাতিসংঘের যুদ্ধবিরতি রেজ্যুলেশন উপেক্ষা করে হত্যাকাণ্ড চালাচ্ছে তারা। যুক্তরাষ্ট্রের ছাত্ররা এর বিরুদ্ধে বিক্ষোভ করলে সেদেশের পুলিশ তাদের ওপর আক্রমণ করে। নারী শিক্ষার্থীদের রশি দিয়ে পেছন থেকে হাত বেঁধে নিয়ে যাওয়া হয়। সেখানে মানবাধিকার লঙ্ঘন হয়েছে। 

তিনি বলেন, যারা ইসরায়েলকে সমর্থন করে, নেতানিয়াহুকে সমর্থন করে — এই যদি তাদের গণতন্ত্র-মানবাধিকার হয়, তবে তাদের ভিসা নীতি বা নিষেধাজ্ঞা নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই।

বাংলাদেশের সাবেক সেনাপ্রধান অবসরপ্রাপ্ত জেনারেল আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সেনাবাহিনীর নিজস্ব নিয়মকানুন রয়েছে, সেখানে কেউ অপরাধী হলে তাদের ছাড় দেয়ার মতো লোক বঙ্গবন্ধুকন্যা নন।

তিনি বলেন, একসময় দেশের নারী ও তরুণরা আওয়ামী লীগ থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল। এখন শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে এক কথায় তারা নৌকায় সমর্থন ও ভোট দিচ্ছে।

আরেক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, বন্ধুরাষ্ট্রে গিয়ে বিএনপি নেতা সালাউদ্দিনের তো জীবননাশ হয়নি। এসময় বন্ধুরাষ্ট্র নিয়ে কথায় কথায় দোষারোপের রাজনীতি না করতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।