ঢাকা Wednesday, 24 April 2024

বেইলি রোড ট্রাজেডি

৪১ জনের পরিচয় শনাক্ত, ডিএনএ টেস্ট করা হবে ৩ জনের

স্টার সংবাদ

প্রকাশিত: 18:40, 1 March 2024

আপডেট: 18:41, 1 March 2024

৪১ জনের পরিচয় শনাক্ত, ডিএনএ টেস্ট করা হবে ৩ জনের

ছবি : সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৪১ জনের নামপরিচয় শনাক্ত করা সম্ভব হয়েছে। এর মধ্যে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে ৪০ জনের মরদেহ। আর পরিচয় নিশ্চিত হওয়ার জন্য ৩ মরদেহ ডিএনএ টেস্ট করার প্রক্রিয়া শুরু হয়েছে।

শুক্রবার (১ মার্চ) বিকেল ৫টায় এসব তথ্য জানান ঢাকা জেলা প্রশাসনের পিআইও আরিফুর রহমান।

তিনি বলেন, বেইলি রোডে শুক্রবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ঢামেক মর্গে রয়েছে ৬ জনের মরদেহ। তাদের মধ্যে ৩ জনের নামপরিচয় শনাক্ত করতে দেওয়া হয়েছে ডিএনএ টেস্ট। বাকি ৩ জনের মরদেহ দাবিকরা স্বজনরা ঢাকায় আসছেন। তাদের যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। একজনের স্বজন কুষ্টিয়া থেকে আসছেন এমনটি জানা গেছে। মরদেহগুলো হিমঘরে সংরক্ষণ করা হবে।

অপরদিকে বিকেল ৫টার দিকে বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি দুজনকে দেখতে আসেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান। এসময় তিনি বলেন, ঘটনার শুরু থেকেই দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের কর্মকর্তারা এবং ঢাকা জেলা প্রশাসন সার্বিক কার্যক্রমের সহায়তা করছে। আহত যারা হয়েছেন তাদের চিকিৎসা নিশ্চিত করার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। যত ধরনের চিকিৎসা দেওয়া প্রয়োজন সবকিছু নিশ্চিত করা হবে বলেও মন্তব্য করেন।