ঢাকা Wednesday, 24 April 2024

বেইলি রোডের আগুনে নিহতদের প্রতি পরিবার পাবে ২৫ হাজার টাকা

স্টার সংবাদ

প্রকাশিত: 12:42, 1 March 2024

আপডেট: 21:22, 1 March 2024

বেইলি রোডের আগুনে নিহতদের প্রতি পরিবার পাবে ২৫ হাজার টাকা

রাজধানীর বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের প্রতিটি পরিবারকে দাফনসহ অন্যান্য খরচের জন্য ২৫ হাজার টাকা করে দেবে সরকার। অন্যদিকে আহতদের দেয়া হবে বিনামূল্যে চিকিৎসাসেবা। 

শুক্রবার (১ মার্চ) সকালে আগুনে পুড়ে যাওয়া ভবনটি পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এ কথা জানান। 

এসময় ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী মহিববুর রহমান আরো বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় দোষীদের শাস্তির আওতায় আনা হবে। তিনি বলেন, ইতোমধ্যে আমরা তদন্ত কমিটি করেছি। যারা দোষী সাব্যস্ত হবে তাদের আইনের আওতায় এনে যথাযোগ্য শাস্তির ব্যবস্থা করবো।

প্রতিমন্ত্রী বলেন, গতকাল আগুন লাগার পর থেকেই আমরা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছি। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যারা আহত আছেন তাদের যে ধরনের চিকিৎসা দরকার হয় তার ব্যয় সরকার থেকে করা হবে। এই মুহূর্তে যা যা প্রয়োজন সেগুলো প্রধানমন্ত্রীর নির্দেশে করা হচ্ছে।

তিনি বলেন, আরো যে অবৈধ ভবন আছে সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। রাজউক (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ) থেকে সেগুলোর তালিকা করে আইনের আওতায় এনে ঠিক করা হবে।

এদিকে শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন এক সংবাদ সম্মেলনে বলেন, এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন ১২ জন। সবাইকে সরকারি খরচে চিকিৎসা দেয়া হবে। এখন পর্যন্ত মারা গেছেন ৪৬ জন। 

দগ্ধ রোগীদের পর্যবেক্ষণ করে তিনি আরও জানান, এখন পর্যন্ত ৩৮টি মরদেহ হস্তান্তর করা হয়েছে। বাকি আটটি মরদেহের মধ্যে পাঁচটি শনাক্ত করা হয়নি। ডিএনএ টেস্টের মাধ্যমে তাদের পরিচয় শনাক্ত করা হবে। আহত ১২ জন্যের মধ্যে ১০ জন রয়েছেন শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে এবং দুজন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে।