ঢাকা Saturday, 27 July 2024

এখন পর্যন্ত নিহত ৪৬ জন : স্বাস্থ্যমন্ত্রী

স্টার সংবাদ

প্রকাশিত: 11:29, 1 March 2024

এখন পর্যন্ত নিহত ৪৬ জন : স্বাস্থ্যমন্ত্রী

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শুক্রবার (১ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে তিনি এই তথ্য জানান। 

ডা. সেন জানান, এই ঘটনায় আহত ১২ জন বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে দুজন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন। বাকি ১০ জন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন। ওই ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের শ্বাসনালি পুড়ে গেছে। যারা মারা গেছেন, তাদের বেশিরভাগেরই শ্বাসনালিতে ধোঁয়া ঢোকায় মৃত্যু হয়েছে।

তিনি আরো জানান, যে কয়জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, তারা কেউ শঙ্কামুক্ত নন। আমরা সর্বোচ্চ চিকিৎসা দিয়ে তাদের জন্য চেষ্টা করছি। আমি এখন আবার চিকিৎসকদের নিয়ে বসব। একটি পরিকল্পনা করব কীভাবে কী করা যায়। এসময় মন্ত্রী জানান, আহতদের চিকিৎসার ব্যয়ভার সরকার বহন করবে।  

এদিকে শুক্রবার সকাল ১১টা পর্যন্ত ৩৩ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা জেলার অতিরিক্ত জেলা কমিশনার একেএম হেদায়েতুল ইসলাম।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে বেইলি রোডে একটি বহুতল ভবনে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টার রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।