ঢাকা Wednesday, 24 April 2024

আনন্দ উদযাপনে গিয়ে পৃথিবী থেকে মুছে গেল একটি পরিবার 

স্টার সংবাদ

প্রকাশিত: 11:08, 1 March 2024

আপডেট: 11:08, 1 March 2024

আনন্দ উদযাপনে গিয়ে পৃথিবী থেকে মুছে গেল একটি পরিবার 

সৈয়দ মোবারক হোসেন (৪৮) ইতালি প্রবাসী। দীর্ঘদিন চেষ্টার পর সম্প্রতি তিনি তার স্ত্রী ও তিন সন্তানকে নিজের কাছে নিয়ে যেতে ইতালি সরকারের অনুমতি পেয়েছিলেন। 

সেই আনন্দ উদযাপন করতে পুরো পরিবারটি গিয়েছিল বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে। কিন্তু স্বপ্ন পূরণ দূরে থাক, পুরো পরিবারটিই এখন পৃথিবীর বুক থেকে চিরতরে হারিয়ে গেছে। নির্মম আগুন কেড়ে নিয়েছে তাদের জীবন। 

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে লাগা আগুনে নিহত হয়েছেন সৈয়দ মোবারক হোসেন, তার স্ত্রী স্বপ্না আক্তার (৪০), মেয়ে ফাতেমা তুজ জোহরা কাশফিয়া (১৯) ও আমেনা আক্তার নূর (১৩) এবং ছেলে সৈয়দ আব্দুল্লাহ (৮)। 

তাদের পরিবার সূত্রে জানা গেছে, আগামী ১৮ মার্চ তাদের ইতালির উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে এই পাঁচজনের মরদেহ নিতে এসে এসব তথ্য জানান সৈয়দ মোবারকের চাচাত ভাই সৈয়দ রিয়াদ।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার বাসিন্দা মোবারকের ইতালিতে রেস্টুরেন্টের ব্যবসা ছিল। কিন্তু তার পরিবার রাজধানীর মধুবাগ এলাকায় বসবাস করত। গত জানুয়ারিতে মোবারক দেশে এসেছিলেন পুরো পরিবারকে ইতালি নিয়ে যেতে। 

উল্লেখ্য, ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৪৫ জন। তবে সংশ্লিষ্টরা আশঙ্কা করছেন, এই সংখ্যা আরো বাড়তে পারে।