ঢাকা Wednesday, 24 April 2024

বেইলি রোডের আগুনে পুড়ে ৪৩ জনের মৃত্যু

স্টার সংবাদ

প্রকাশিত: 02:17, 1 March 2024

বেইলি রোডের আগুনে পুড়ে ৪৩ জনের মৃত্যু

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে আগুন লেগে নারী-শিশুসহ ৪৩ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ২টার দিকে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের এ তথ্য জানান। 

তিনি বলেন, বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ৩৩ জন এবং পার্শ্ববর্তী শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১০ জন মারা গেছেন। 

মন্ত্রী আরো বলেন, আগুনে দগ্ধ ২২ জন হাসপাতালে ভর্তি আছেন। তাদের সবারই অবস্থা আশঙ্কাজনক।

এর আগে বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে ওই ভবনের  দোতলায় ‘কাচ্চি ভাই’ নামে একটি রেস্তোরাঁয় আগুন লাগে। এ খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট অক্লান্ত চেষ্টা চালিয়ে রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

পরে রাত দেড়টার দিকে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জানান, ফায়ার সার্ভিস ভবনটি থেকে তিনজনের মরদেহ উদ্ধার করেছে।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নির্বাপণে কাজ করে। আমরা তিনজনকে মৃত অবস্থায় উদ্ধার করি। ৪২ জনকে অচেতন অবস্থায় উদ্ধার করেছি এবং জীবিত অবস্থায় ৭৫ জনকে উদ্ধার করেছি।

ওই ভবনটিতে কাচ্চি ভাই রেস্টুরেন্ট ছাড়াও স্যামসাংয়ের শোরুম, গ্যাজেট অ্যান্ড গিয়ার, ইলিন, খানাস ও পিৎজা হাট আছে বলে জানা গেছে।