ঢাকা Saturday, 02 March 2024

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত দিপু চৌধুরী

স্টার সংবাদ

প্রকাশিত: 16:03, 4 December 2023

আপডেট: 16:53, 4 December 2023

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত দিপু চৌধুরী

রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপুকে। তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের জ্যেষ্ঠ পুত্র। 

সোমবার (৪ ডিসেম্বর) বেলা পৌনে ৩টার দিকে দাফন করা হয় চাঁদপুর ও ঢাকার জনপ্রিয় এই আওয়ামী লীগ নেতাকে। এ সময় আত্মীয়-স্বজন, ভক্ত-অনুসারী ও নেতাকর্মীদের কান্নায় এলাকার পরিবেশ ভারী হয়ে ওঠে। দাফন শেষে তার আত্মার মাগফিরাত কামনায় দুই দফা মোনাজাত করা হয়। পরে ফুলে ফুলে ছেয়ে যায় সাজেদুল হোসেন চৌধুরী দিপুর কবর। 

গুলশানের আজাদ মসজিদে সাজেদুল হোসেন চৌধুরী দিপুর চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়

এর আগে বাদ জোহর গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হয় সাজেদুল হোসেন চৌধুরী দিপুর চতুর্থ জানাজা। 

এদিন রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা সাড়ে ১১টার দিকে সাজেদুল হোসেন চৌধুরী দিপুর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. এহসানুল হক জিলানী।

বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জানাজার পর সাজেদুল হোসেন চৌধুরী দিপুর প্রতি আওয়ামী লীগের শ্রদ্ধা

জানাজায় অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সভাপতিমণ্ডলীর সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আযম, পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ ক্ষমতাসীন দলের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর এবং চাঁদপুরের নেতাকর্মীসহ সর্বস্তরের সাধারণ মানুষ।

বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সাজেদুল হোসেন চৌধুরী দিপুর তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়

জানাজার পূর্বে ছেলের মরদেহের সামনে দাঁড়িয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, বাবার কাঁধে ছেলের লাশ কত ভারি, আমি ছাড়া কেউ বুঝবে না। এসময় তিনি নিজ সন্তানের মাগফিরাত কামনায় সবার কাছে দোয়া চান।

জানাজা শেষে দিপু চৌধুরীর বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়। পরে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় দীপু চৌধুরীর প্রতি। তার মরদেহ ঢেকে দেয়া হয় দলীয় পতাকায়।

এর আগে রোববার (৩ ডিসেম্বর) দুপুর ২টায় চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার মোহনপুর স্কুল মাঠে অনুষ্ঠিত হয় সাজেদুল হোসেন চৌধুরী দিপুর প্রথম জানাজা। এতে সংসদ সদস্য, বিভিন্ন দলের রাজনৈতিক নেতা এবং এলাকার সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন। একইদিন বিকেলে মতলব দক্ষিণ নিউ হোস্টেল মাঠে অনুষ্ঠিত হয় তার দ্বিতীয় জানাজা। 

বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জানাজার পূর্বে বক্তব্য রাখছেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম

উল্লেখ্য, শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যা ৫টা ১৭ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দিপু চৌধুরী। তার বয়স হয়েছিল ৫১ বছর। তিনি বাবা-মা, এক ভাই, এক বোন, স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সাজেদুল হোসেন চৌধুরী দিপুর বর্ণাঢ্য জীবন

কর্মজীবনে সাজেদুল হোসেন চৌধুরী দীপু ছিলেন এমআর কন্সট্রাকশন লিমিটেডের কর্ণধার ও ব্যবস্থাপনা পরিচালক, চৌধুরী গার্মেন্টস লিমিটেডের পরিচালক, স্টার থাই অ্যালুমিনিয়ামের কর্ণধার ও ব্যবস্থাপনা পরিচালক এবং রিনালয় সিএনজি ও ফিলিং স্টেশনের কর্ণধার ও ব্যবস্থাপনা পরিচালক। তিনি অনলাইন নিউজপোর্টাল স্টার সংবাদ ও আইপি টেলিভিশন চাঁদপুর টিভির ব্যবস্থাপনা পরিচালক ছিলেন। এছাড়া ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্ম স্টারবক্সের ভাইস চেয়ারম্যান ছিলেন তিনি।  

১৯৭২ সালে চাঁদপুরের মতলবে জন্মগ্রহণ করা সাজেদুল হোসেন চৌধুরী দীপু ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন রাজনৈতিক আবহে। তিনি ছিলেন আওয়ামী লীগের নিবেদিতপ্রাণ নেতা ও কর্মী। চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় তার জনপ্রিয়তা ছিল আকাশচুম্বী। তিনি ছিলেন একাধারে সমাজসেবক, ক্রীড়ানুরাগী, ব্যবসায়ী, ধর্মানুরাগী, দানবীর এবং অসহায় মানুষের বন্ধু।