ঢাকা Saturday, 15 June 2024

বেবিচক ১২২৩ কোটি টাকা পাওনা চার এয়ারলাইন্সের কাছে 

স্টার সংবাদ

প্রকাশিত: 22:11, 17 September 2023

বেবিচক ১২২৩ কোটি টাকা পাওনা চার এয়ারলাইন্সের কাছে 

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) দেশের চারটি বেসরকারি এয়ারলাইন্সের কাছে ১ হাজার ২২৩ কোটি টাকা পাবে। সংসদীয় স্থায়ী কমিটি এই টাকা আদায়ে ব্যবস্থা নিতে বলেছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক থেকে এ তথ্য জানানো হয়।

এই চারটি এয়ারলাইন্স হলো - জিএমজি এয়ারলাইন্স, রিজেন্ট এয়ারওয়েজ, ইউনাইটেড এয়ারওয়েজ এবং নভোএয়ার। 

বেবিচকের তথ্যমতে, জিএমজি এয়ারলাইনসের কাছে পাওনা ৩৯৬ কোটি ৬৫ লাখ টাকার বেশি। রিজেন্ট এয়ারওয়েজের কাছে পাওনা ৪০৮ কোটি ৭ লাখ ৫০ হাজার টাকার বেশি। ইউনাইটেড এয়ারওয়েজের কাছে পাওনা ৩৮৮ কোটি ৯৭ লাখ টাকার বেশি। নভোএয়ারের কাছে পাওনা ২৯ কোটি ৪৮ লাখ টাকার মতো। 

বর্তমানে রিজেন্ট, ইউনাইটেড ও জিএমজি বন্ধ রয়েছে। চালু রয়েছে শুধু নভোএয়ার। 

বৈঠক শেষে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বেসরকারি বিমান সংস্থাগুলোর কাছে পাওনা টাকা আদায়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া কক্সবাজার বিমানবন্দর থেকে শহরে প্রবেশের সড়কটি জরুরি ভিত্তিতে প্রশস্ত করা ও সৌন্দর্য বৃদ্ধি, সমুদ্রসৈকতের পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা এবং পারস্পরিক সমন্বয় রেখে কার্যক্রম বাস্তবায়ন করারও সুপারিশ করেছে কমিটি।

কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আশেক উল্লাহ রফিক, সৈয়দা রুবিনা আক্তার, কানিজ ফাতেমা আহমেদ প্রমুখ।