ঢাকা Wednesday, 19 June 2024

অবৈধ মালামাল পরিবহন, মৈত্রী বাসের চালক ও সহযোগী আটক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: 20:48, 23 May 2023

আপডেট: 20:56, 23 May 2023

অবৈধ মালামাল পরিবহন, মৈত্রী বাসের চালক ও সহযোগী আটক

অবৈধ মালামাল পরিবহনের দায়ে ঢাকা-আগরতলা মৈত্রী বাস সার্ভিসের চালক ও তার সহযোগীকে আটক করে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। গত রোববার ত্রিপুরা সড়ক পরিবহন কর্পোরেশনের  (TR01C- 1299)  মৈত্রী বাস আগরতলা ইমিগ্রেশন এলাকায় প্রবেশ করলে বিএসএফ বাসটিতে তল্লাশি চালিয়ে অবৈধ পণ্য উদ্ধার করে। পরে পন্য পাচারের দায়ে তাদেরকে আটক করেছে।

একটি সূত্র জানায়, দীর্ঘদিন থেকে অভিযোগ ছিল বাংলাদেশের একটি চক্র ঢাকা-আগরতলা মৈত্রী বাস সার্ভিসের মাধ্যমে বাংলাদেশ থেকে স্বর্ণ পাচার আর ভারত থেকে অবৈধভাবে মোবাইলসহ বিভিন্ন মালামাল বাংলাদেশ আনে। 

রোববার দুপুরে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার কৃষ্ণনগর টিআরটিসি ডিপো থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা হয় ত্রিপুরা সড়ক পরিবহণের ওই বাসটি। আখাউড়া সীমান্তে আসার পর বিএসএফ গাড়িতে যথারীতি তল্লাশি চালায়। তখন বাসের নিচে তৈরি করা বিশেষ বক্স থেকে ৫০০ টি দামি মোবাইল সেট এবং ৭০টি দামি শাড়িসহ আরও বেশ কিছু মূল্যবান সামগ্রী উদ্ধার করে বিএসএফ। পরে বিএসএফ গাড়ির চালক মো. বাদল ও তার সহযোগী মো. সুহেলকেও আটক করে।

ভারতের আগরতলা থেকে প্রকাশিত দৈনিক সংবাদ পত্রিকার সূত্রে জানা যায়, ত্রিপুরা সড়ক পরিবহণ চেয়ারম্যান অভিজিৎ দেবকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, বিষয়টি তার নজরেও এসেছে। রোববার  ছুটির দিন থাকায় তিনি এই ব্যাপারে বিস্তারিত খোঁজ খবর নিতে পারেননি। তবে ঘটনায় তিনি নিজেও বিস্মিত।এই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছেন।

উল্লেখ্য, চুক্তি অনুযায়ী এই বাস পরিচালনা করে কলকাতার 'রয়েল ট্রাভল' নামে একটি পরিবহণ সংস্থা। আটককৃত দুজন ওই পরিবহন সংস্থার চুক্তিবদ্ধ চালক ও বাংলাদেশী নাগরিক।