ঢাকা Tuesday, 18 June 2024

শেখ হাসিনার সাথে সোনিয়া, প্রিয়াঙ্কা ও রাহুল গান্ধীর সাক্ষাৎ

স্টার সংবাদ ডেস্ক

প্রকাশিত: 18:27, 10 June 2024

শেখ হাসিনার সাথে সোনিয়া, প্রিয়াঙ্কা ও রাহুল গান্ধীর সাক্ষাৎ

ছবি : সংগৃহীত

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারতের কংগ্রেস পার্লামেন্টারি পার্টির (সিপিপি) চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী এবং সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। সোমবার (১০ জুন) নয়াদিল্লিতে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

দিল্লিতে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের বরাত দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক-জনসংযোগ মীর আকরাম উদ্দীন আহম্মদ এতথ্য জানান। এ সময় পররাষ্ট্রমন্ত্রীর সাথে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুস্তাফিজুর রহমান এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে গত শনিবার নয়াদিল্লি গিয়েছেন শেখ হাসিনা। তিনি ছাড়াও মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজু, নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল প্রচণ্ড এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহেসহ ভারতের প্রতিবেশী ও ভারত মহাসাগরীয় অঞ্চলের শীর্ষ নেতারা এই অনুষ্ঠানে যোগ দেন।

এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে, রোববার ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু রাষ্ট্রপতি ভবনে বিদেশি অতিথিদের জন্য নৈশভোজের আয়োজন করেন।

বিবৃতিতে আরো জানানো হয়েছে, ‘ভোজসভায় অংশ নেওয়া নেতাদের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা; শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহে; মালদ্বীপের রাষ্ট্রপতি মোহাম্মদ মুইজু; সেশেলসের ভাইস প্রেসিডেন্ট আহমেদ আফিফ; মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ কুমার জগন্নাথ এবং (তার স্ত্রী) কবিতা জগন্নাথ; নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল প্রচণ্ড এবং ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে প্রমুখ ছিলেন।’

তবে রাষ্ট্রপতি ভবনে মোদির শপথ গ্রহণ অনুষ্ঠান এবং নৈশভোজে ছিলেন না কংগ্রেসের এ তিন নেতা। রাষ্ট্রীয় আচারের বাইরে তারা আজ শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।