ঢাকা Wednesday, 24 April 2024

ইস্তাম্বুলে নাইট ক্লাবে অগ্নিকাণ্ডে ২৯ জনের মৃত্যু, আহত ৮

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: 20:48, 2 April 2024

ইস্তাম্বুলে নাইট ক্লাবে অগ্নিকাণ্ডে ২৯ জনের মৃত্যু, আহত ৮

ছবি : সংগৃহীত

তুরস্কের ইস্তাম্বুল শহরের একটি নাইট ক্লাবে অগ্নিকাণ্ডে ২৯ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরো আটজন। মঙ্গলবার (২ এপ্রিল) এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর এএফপি।

স্থানীয় গভর্নর অফিসের বরাত দিয়ে এক প্রতিবেদনে বার্তা সংস্থা এএফপি জানায়, ইস্তাম্বুল শহরের গাইরেটেপ এলাকায় একটি ১৬তলা আবাসিক ভবনের নিচতলায় অবস্থিত ওই ক্লাবের অনুষ্ঠানস্থলের সংস্কার কাজ চলাকালে আগুনের সূত্রপাত হয়। এতে ২৯ জন মারা গেছেন এবং আটজন আহত হয়েছেন। তাদের মধ্যে সাতজনের অবস্থা গুরুতর। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্ত চলছে।

ইস্তাম্বুল শহরের গভর্নর দাভুত গুল বলেন, বেসমেন্টে নির্মাণ কাজ চলার সময় আগুনের সূত্রপাত হয়।

ইস্তাম্বুল শহরের নবনির্বাচিত মেয়র একরেম ইমামোগলু দুর্ঘটনার পরই ঘটনাস্থলে ছুটে যান। তিনি সাংবাদিকদের জানান, ভবনটি বেসমেন্টে একটি নাইট ক্লাব ছিল।

ইস্তাম্বুলের মেয়র বলেন, আগুন নিয়ন্ত্রণে আছে। আশা করছি হতাহত আর বাড়বে না।

এক বিবৃতিতে তুরস্কের বিচারমন্ত্রী ইলমাজ টুনক বলেন, পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ক্লাবের ম্যানেজার এবং সংস্কারের দায়িত্বে থাকা একজনসহ পাঁচজনকে আটক করেছে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) ইস্তাম্বুল ফায়ার ডিপার্টমেন্টের পোস্ট করা একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, ক্রুরা ঘটনাস্থলে উপস্থিত হচ্ছেন এবং বেশ কয়েকটি দমকল ইঞ্জিন ভবনটি ঘিরে রেখেছে।