ঢাকা Friday, 01 March 2024

পাকিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ১৭, আহত ৮৩

আন্তর্জতিক ডেস্ক

প্রকাশিত: 21:49, 30 January 2023

পাকিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ১৭, আহত ৮৩

ছবি : ইনস্টাগ্রাম

পাকিস্তানের পেশোয়ারে পুলিশ লাইন্স এলাকার একটি মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনায় অন্তত ১৭ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন ৮৩ জন। 

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরের দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। খবর : দ্য ডন। 

বার্তা সংস্থা রয়টার্সকে পেশোয়ারের লেডি রিডিং হাসপাতালের (এলআরসি) মুখপাত্র মোহাম্মদ আসিম জানান, এখনো অনেক আহতকে হাসপাতালে আনা হচ্ছে। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।  

তিনি আরো জানান, বিস্ফোরণস্থল সম্পূর্ণভাবে ঘিরে রেখেছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। শুধুমাত্র সেখানে অ্যাম্বুলেন্স প্রবেশ করতে দেয়া হচ্ছে।  

এদিকে পুলিশ কর্মকর্তা সিকান্দার খান জানান, মসজিদটির একটি অংশ ভেঙে পড়েছে। ধারণা করা হচ্ছে, ভেঙে পড়া অংশের নিচে কিছু মানুষ আটকা পড়েছেন। 

ঘটনাস্থল থেকে ডনের প্রতিবেদক জানান, স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটের দিকে জোহরের নামাজ শুরুর প্রাক্কালে বোমার বিস্ফোরণ ঘটে। তিনি বলেন, সে সময় মসজিদটির ভেতর সামরিক ও পুলিশ বাহিনীর সদস্যরাও ছিলেন।  

বেশ কিছু ভিডিও ফুটেজে দেখা যায়, অসংখ্য মানুষ ভিড় করে আছেন বিস্ফোরণস্থলের চারপাশে। এদিকে দুর্ঘটনাস্থলের আশপাশের সকল রাস্তা বন্ধ করে দিয়েছে পুলিশ। 

তবে দেশটির পুলিশ বাহিনী এখনো নিশ্চিত করতে পারেনি, বোমা আগে থেকেই মসজিদটিতে রাখা ছিল, নাকি এটা ছিল আত্মঘাতী বোমা হামলা। 

এ ঘটনা নিয়ে টুইট করেছেন পাকিস্তানের রাজনৈতিক দল পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান। তিনি বলেছেন, এটি একটি সন্ত্রাসবাদী আত্মঘাতী বোমা হামলা। এ সময় তিনি দুর্ঘটনায় হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। 

ইমরান খান বলেন, ক্রমাগত বেড়ে চলা সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের (পাকিস্তানের) গোয়েন্দা বাহিনীর দক্ষতা ও প্রয়োজনীয় সরঞ্জামের দ্রুত ব্যবস্থা করা এখন অত্যন্ত জরুরি। 

পেশোয়ারে সর্বশেষ এমন বড় হামলার ঘটনা ঘটেছিল গত বছর। সে সময় কোচা রিসালদার এলাকায় একটি শিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলায় ৬৩ জন নিহত হয়েছিলেন।