ঢাকা Wednesday, 19 June 2024

ধীরে ধীরে সব পাখিকে বিদায় দিবো: ইলন মাস্ক

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: 14:36, 23 July 2023

ধীরে ধীরে সব পাখিকে বিদায় দিবো: ইলন মাস্ক

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট টুইটারের লোগো পরির্তনের ঘোষণা দিয়ে ইলন মাস্ক বলেছেন, আমরা দ্রুত টুইটারের ব্র্যান্ড এবং ধীরে ধীরে সব পাখিকে বিদায় জানাব।

রোববার (২৩ জুলাই) এ সংক্রান্ত একটি টুইট করেন এ মার্কিন ধনকুবের। 

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রোববার রাতে করা ওই টুইটে ইলন মাস্ক আরও বলেছেন, ‘যদি আজ রাতে ভালো একটি এক্স লোগো পাওয়া যায়, তাহলে কাল থেকে পুরো বিশ্বে এটি পরিবর্তন করা হবে।

এতে তিনি বলেছেন, ‘আমরা দ্রুত টুইটারের ব্র্যান্ড এবং ধীরে ধীরে সব পাখিকে বিদায় জানাব। 

মাস্ক সঙ্গে একটি ঝিকিমিকি ‘এক্সের’ ছবিও প্রকাশ করেছেন। তবে এটির ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি। এছাড়া টুইটারের কাছ থেকেও এ ব্যাপারে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

গত বছর ৪৪ বিলিয়ন ডলারে টুইটারের মালিকানা কিনে নেন মাস্ক। এরপর প্রতিষ্ঠানটি তাদের ব্যবসায়িক নাম এক্স কর্পোরেশনে পরিবর্তন করে। মাস্ক যে, টুইটারকে চীনের সুপার অ্যাপ উইচ্যাটের মতো করতে চাচ্ছেন, এ পরিবর্তনের বিষয়টিতে সেটিই প্রতিফলিত হয়েছে।

ইলন মাস্ক টুইটারের লোগো পরিবর্তন করতে চাইলেও সাইটটির ওয়েবসাইটে লিখা আছে, ‘আমাদের লোগো একটি নীল পাখিকে বর্ণনা করে যা আমাদের সবচেয়ে পরিচয়যোগ্য সম্পদ। এ কারণে আমরা এ লোগো নিয়ে এতটা রক্ষণশীল। ’এ বছরের এপ্রিলে অস্থায়ীভাবে টুইটারের লোগো ডগকয়েনের শিবা ইনু কুকুরে পরিবর্তন করা হয়।