ঢাকা Wednesday, 19 June 2024

সাড়ে ছয়শো ছাড়াল ডেঙ্গুতে মৃত্যু

স্টার সংবাদ

প্রকাশিত: 18:59, 5 September 2023

সাড়ে ছয়শো ছাড়াল ডেঙ্গুতে মৃত্যু

ফাইল ছবি

চলতি বছরের ৫ সেপ্টেম্বর (মঙ্গলবার) সকাল পর্যন্ত দেশে ডেঙ্গুতে মৃতের সংখ্যা সাড়ে ছয়শো ছাড়িয়ে গেছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১১ জন। তাদের মধ্যে আটজন ঢাকা নগরের বাসিন্দা। বাকি তিনজন ঢাকার বাইরের। এ নিয়ে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৫৭ জনে। 

একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত ২ হাজার ৭৮২ জন দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৯৮১ জন এবং ঢাকা বাদে সারাদেশের ১ হাজার ৮৩১ জন। 

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। 

এতে আরো বলা হয়েছে, গত একদিনে ডেঙ্গু থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ হাজার ৭০৮ জন। তাদের মধ্যে ঢাকার ৯৪৬ জন এবং ঢাকার বাইরের ১ হাজার ৭৬২ জন। 

এই বছরের ১ জানুয়ারি থেকে ৫ সেপ্টেম্বর সকাল পর্যন্ত ডেঙ্গুতে মোট মারা ৬৫৭ জনের মধ্যে ৪৭৬ জন ঢাকার বাসিন্দা। বাকি ১৮১ জন রাজধানীর বাইরের বাসিন্দা।

একই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৩৫ হাজার ৯১৬ জন। তাদের মধ্যে রাজধানীর বাসিন্দা ৬২ হাজার ৪৪০ জন এবং রাজধানীর বাইরের ৭৩ হাজার ৪৭৬ জন।

ডেঙ্গু থেকে সুস্থ হয়ে এ পর্যন্ত হাসপাতাল ছেড়েছেন ১ লাক ২৬ হাজার ১২৭ জন। তাদের মধ্যে ৫৭ হাজার ৯১৫ জন ঢাকার এবং ৬৮ হাজার ২১২ জন ঢাকা ছাড়া সারাদেশের বাসিন্দা।