ঢাকা Tuesday, 18 June 2024

ঈদে মাহফুজুর রহমানের সংগীত-বিনোদন

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 18:09, 9 June 2024

ঈদে মাহফুজুর রহমানের সংগীত-বিনোদন

বরাবরের মতো এবারের ঈদেও দর্শক-শ্রোতা ও সংগীতপ্রেমীদের জন্য গানের ডালি নিয়ে আসছেন এটিএন বাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান। 

অর্ধযুগেরও বেশি সময় ধরে তিনি বিভিন্ন ধাঁচের গান শুনিয়ে চলেছেন শ্রোতাদের। বিশেষ করে ঈদের সময় তার একক সংগীতানুষ্ঠান দর্শক-শ্রোতাদের আগ্রহের বিষয় হয়ে উঠেছে। 

জানা গেছে, আসন্ন ঈদুল আজহায়ও গান শোনাবেন দেশের আলোচিত মিডিয়া ব্যক্তিত্ব মাহফুজুর রহমান। বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলায় ঈদের দিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচারিত হবে ‘আমার চোখের আলো’ শিরোনামে এই সংগীতানুষ্ঠান। অনুষ্ঠানে রয়েছে মোট ১০টি গান। গানগুলোর সুর করেছেন মান্নান মোহাম্মদ ও রাজেশ ঘোষ।

এদিন বাংলা গানের পাশাপাশি জনপ্রিয় কয়েকটি হিন্দি গানও শোনা যাবে মাহফুজুর রহমানের কণ্ঠে। সেগুলো হলো - নীলে নীলে আম্বার, দিল দে দিয়া হ্যায়, হামে অর জিনে কি, জিনা ইয়াহা মারনা ইয়াহা। এছাড়া আমার চোখের আলো, তুমি তো জানো না প্রিয়, তোমার নিশ্বাসে বিষ ছিল, চুপ কেন তুমি চুপ কেন এবং প্রথম প্রেম শিরোনামের গানগুলো গাইবেন তিনি।

এছাড়া ঈদের পরদিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচারিত হবে দ্বৈত সংগীতানুষ্ঠান ‘ওয়াদা করো’। এই অনুষ্ঠানে থাকছে কেহেদু তুমসে, তুঝে দেখা তো ইয়ে, মুঝে দিলসে ভুলানা, মেরা দিল ভি কিতনা পাগাল, ঢোলনা, তু চিজ বাড়ি হ্যায় মাস্ত মাস্ত, ওয়াদা কারো, সাস মে তেরি, তু তু হে ওয়াহি দিলনে জেসি এবং কিতনি বেচেইন হোকে শিরোনামের গান। ডুয়েট গানগুলোতে ড. মাহফুজুর রহমানের সহশিল্পী হিসেবে রয়েছেন নীলিমা, ভাবনা আহমেদ ও তাহমিনা।

প্রসঙ্গত, ২০১৭ সালের কোরবানির ঈদে প্রথম গান নিয়ে হাজির হন ড. মাহফুজুর রহমান। সেই অনুষ্ঠানটি ফেসবুকে ভাইরাল হয়। তখন থেকেই শুরু হয় তাকে নিয়ে নানা আলোচনা-সমালোচনা।

এদিকে তার গান ও তাকে নিয়ে সামাজিক মাধ্যমে অনেক ট্রল হয়ে থাকে। কিন্তু তাতে দমে যাননি স্বঘোষিত এই শিল্পী। কোনো সমালোচনা গায়ে না মেখে গানকে ভালোবেসে প্রতি ঈদেই একক গানের অনুষ্ঠান নিয়ে হাজির হন ড. মাহফুজুর রহমান।