ঢাকা Tuesday, 18 June 2024

গায়ে হাত তুলে ক্ষমা চাইলেন সোহম

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 18:16, 8 June 2024

আপডেট: 18:17, 8 June 2024

গায়ে হাত তুলে ক্ষমা চাইলেন সোহম

কলকাতার নিউটাউনের এক রেস্তোরাঁ মালিকের গায়ে হাত তোলার পর এখন সেই ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন তৃণমূলের সংসদ সদস্য ও অভিনেতা সোহম চক্রবর্তী। 

জানা গেছে, শুক্রবার (৭ জুন) রাতে নিউটাউনের এক রেস্তোরাঁ মালিককে হেনস্তা করার অভিযোগ ওঠে চণ্ডীপুরের তৃণমূলের সাংসদ সোহমের বিরুদ্ধে। 

এ ঘটনার পর শনিবার (৮ জ‍ুন) দুপুরে ক্ষমা চেয়ে সোহম বলেন, আগে আমার ও আমার প্রযোজনা সংস্থার কর্মীদের ওপর আক্রমণ করা হয়েছিল। অকথ্য গালিগালাজ করা হয়, কুকথা বলা হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামেও। সেই সময় মাথা ঠিক রাখতে পারিনি। কিন্তু একজন জনপ্রতিনিধি হিসেবে এমন কাজ করা উচিত হয়নি। আমার ভুল হয়েছে।

তিনি আরো জানান জানান, যে ফুটেজ প্রকাশ্যে এনেছে ওই রেস্তোরাঁ কর্তৃপক্ষ, তাতে শুধু তার মারমুখী চেহারাটাই দেখা যাচ্ছে। কিন্তু আসল ঘটনার সূত্রপাত হয়েছে আধ ঘণ্টা বা ৪৫ মিনিট আগে। 

সোহম বলেন, ওইদিন সন্ধ্যায় তারা শুটিং করতে যাওয়ার সময় থেকেই কিছু সমস্যা তৈরি হয়েছিল। পরে রেস্তোরাঁর মালিক অভদ্র ব্যবহার শুরু করেন। তার এবং তার দেহরক্ষীর সঙ্গে দুর্ব্যবহার করা হয়, এমনকি দেহরক্ষীর গায়ে হাতও তোলা হয়। তারপর রেস্তোরাঁর অন্য কর্মীদের ডেকে এনে শুরু হয় দুর্ব্যবহার। চলে অকথ্য গালিগালাজ।

সোহম বলেন, সেই সব ঘটনার ফুটেজ প্রকাশ্যে আসছে না। গোটা হার্ড ডিস্কটা নিয়েই চলে গিয়েছেন ওই রেস্তোরাঁর মালিক। সেটা খুঁজে বের করা দরকার। তবে বিষয়টা প্রথমেই প্রশাসনের হাতে ছেড়ে দেয়া উচিত ছিল।

সোহম জানিয়েছেন, তারা অনুমতি নিয়েই ওই রেস্তোরাঁয় শুটিং করতে গিয়েছিলেন। কিন্তু পরে নানা রকম আপত্তি তোলেন মালিক। সোহমের প্রযোজনা সংস্থার তরফে দাবি করা হয়েছে, ওই রেস্তোরাঁয় শুটিং করার জন্য নগদ ১০ হাজার টাকা নেয়া হয়েছিল। কিন্তু তারপরও ঝামেলা শুরু হয়। এমনকি রেস্তোরাঁর মালিক শুটিংয়ের নানা মুহূর্ত কাউকে ভিডিও করে পাঠাচ্ছিলেন বলে অভিযোগ। 

প্রযোজনা সংস্থার সদস্যদের অভিযোগ, একপর্যায়ে সোহমের সহযোগীদের ওপর চড়াও হন রেস্তোরাঁর কর্মীরা। এতে এক মহিলা আহত হয়েছেন। এরপরই সোহম ঘটনায় জড়িয়ে যান বলে জানান তারা। 

সোহমের দাবি, ওই রাতেই তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করতে চেয়েছিলেন। কিন্তু থানা থেকে তাকে আশ্বস্ত করা হয় বলেই তিনি আর লিখিত অভিযোগ করেননি। 

সোহম বলেন, পুলিশ কর্মকর্তারা বলেছিলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের পরে প্রয়োজন হলে লিখিত অভিযোগ নেয়া হবে। 

সোহম আরো জানান, শনিবার তিনি লিখিত অভিযোগ দায়ের করতে পারেন।

পরে তিনি যোগ করেন, মানুষ হিসেবে আত্মসম্মানে আঘাত লেগেছিল। তাই ঘটনাটা ঘটে গিয়েছে। এখন অনুশোচনা হচ্ছে।

সূত্র : আনন্দবাজার।