ঢাকা Saturday, 27 July 2024

সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 12:32, 11 February 2024

সরে দাঁড়ালেন ইলিয়াস কাঞ্চন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে আসছে। তবে এপ্রিল মাসে নির্বাচনী মাঠে নামার আগে দল গোছাতে ব্যস্ত সময় পার করছেন শিল্পীরা। এবারের নির্বাচনে একজোট হয়ে প্যানেল গড়বেন অভিনেতা ডিপজল ও মিশা সওদাগর। 

মিশা-ডিপজল প্যানেলের বিপক্ষে দাঁড়াতে পারেন শিল্পী সমিতির বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণ আক্তার। নির্বাচনী প্যানেল গঠনে ব্যস্ত সময় পার করছেন তিনি। এক্ষেত্রে নিপুণের প্যানেলে থাকতে পারে চমক। 

এদিকে, গতবার তার প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচন করেছিলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তবে এবারের নির্বাচনে আর দাঁড়াবেন না তিনি। ফলে কাঞ্চনের পরিবর্তে নতুন কোনো মুখের সন্ধানেই আছেন এই অভিনেত্রী। 

এ বিষয়ে নিপুণ বলেন, ‘সাধারণ সম্পাদক পদে আমি থাকছি। তবে ইলিয়াস কাঞ্চন ভাই এবার প্রার্থী হচ্ছেন না। সভাপতি পদে নতুন কেউ আসছেন।’ তবে কে আসছেন, সে বিষয়টি খোলাসা করেননি এই অভিনেত্রী। চলচ্চিত্র পাড়ায় গুঞ্জন, নিপুণের প্যানেলে সভাপতি পদে দেখা যেতে পারে নায়ক শাকিব খানকে। ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত টানা তিনবার সভাপতি পদে নির্বাচিত হয়েছিলেন তিনি।

উল্লেখ্য, চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন হবে চলতি বছরের ১৯ এপ্রিল। যেখানে প্রধান কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন খোরশেদ আলম খসরু। তার সঙ্গে সহযোগী হিসেবে রয়েছেন এ জে রানা ও মোহাম্মদ নিশাদ। আপিল বিভাগের প্রধান হিসেবে থাকছেন শামসুল আলম। তিন সদস্যের এই বোর্ডে আরও রয়েছেন ক্যামেরাম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু ও নির্মাতা সেলিম আজম।