ঢাকা Sunday, 26 May 2024

মুক্তির পরই অনলাইনে ‘জওয়ান’

বিনোদন ডেস্ক

প্রকাশিত: 17:31, 7 September 2023

মুক্তির পরই অনলাইনে ‘জওয়ান’

ফাইল ছবি

ঠেকানো গেল না পাইরেসি। মুক্তির দিনেই অনলাইনে দেখা যাচ্ছে শাহরুখ খানের নতুন সিনেমা ‘জওয়ান। ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানিয়েছে, বিশ্বব্যাপী বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বলিউড বাদশাহর বহুল প্রতীক্ষিত এই সিনেমা।

কিন্তু সিনেমাটি মুক্তির কয়েক ঘন্টার মধ্যেই পাইরেসির শিকার হয়েছে। অনলাইনে বিভিন্ন প্লার্টফর্মে দেখা যাচ্ছে ‘জওয়ানর এইচডি কোয়ালিটির প্রিন্ট। টরেন্ট ওয়েবসাইট কিংবা তামিল রকার্স, টেলিগ্রাম, মুভিরুলসেও পাওয়া যাচ্ছে সিনেমাটি। 

সাধারণত প্রেক্ষগৃহে ঢুকে ক্যামেরায় পুরো ছবি রেকর্ড করে ছড়িয়ে দেওয়া হয় ইন্টারনেট দুনিয়ায়। সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে সেই ছবি হাতের নাগালে পেয়ে যান দর্শক। ‘জওয়ানর ক্ষেত্রে এই পাইরেসি ঠেকাতে নানা ব্যবস্থাই নিয়েছিল নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠান। তবুও শেষ রক্ষা হলো না। অনলাইনেই দেখা যাচ্ছে পুরো ছবি।

বৃহস্পতিবার সকালে বিশ্বব্যাপী ১০ হাজার হলে মুক্তি পেয়েছে জাওয়ান। এর মধ্যে বাংলাদেশের ৪৮ প্রেক্ষাগৃহে দেখা যাবে সিনেমাটি। শাহরুখের নতুন এই ছবি মুক্তির আগেই ভক্তদের মধ্যে ব্যাপক উন্মাদনা চোখে পড়েছে।

হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাবে অ্যাটলি পরিচালিত এই ছবি। যার বাজেট ৩০০ কোটি রুপি। এই প্রথমবার নয়নতারার বিপরীতে দেখা যাবে শাহরুখকে। নয়নতারা ছাড়াও শাহরুখের এই ছবিতে দেখা যাবে সানিয়া মালহোত্রা, বিজয় সেতুপতি, প্রিয়মণির মতো তারকাদের। বিশেষ চরিত্রে থাকছেন দীপিকা পাড়ুকোন।

এদিকে ভারতীয় গণমাধ্যমের তথ্যানুযায়ী সিনেমাটি প্রথম দিনেই ১০০ কোটি রুপির বেশি আয় করবে; যা ভারতীয় সিনেমায় এক দিনে সর্বোচ্চ আয়।

ভারতের বিভিন্ন শহরে জওয়ান দেখার জন্য সকালের আলো ফোটার আগেই প্রেক্ষাগৃহে দর্শকের উপস্থিতি লক্ষ করা যায়। পিঙ্কভিলার তথ্যানুযায়ী জওয়ান সিনেমাটি মুক্তির আগ থেকেই ভারতের বিভিন্ন শহরে উৎসব শুরু হয়েছে। সাধারণ দর্শকের পাশাপাশি তারকারাও হলের করিডোরে ভিড় করছেন। সিনেমা দেখে সবাই আনন্দিত। কাউকে হতাশ হয়ে বের হতে দেখা যায়নি। অনেকেই আবার দ্বিতীয়বার দেখার প্রস্তুতি নিচ্ছেন। ভারতীয় সাংবাদিক তারান আদর্শ সিনেমাটি দেখে সকালেই রিভিউ দিয়ে দেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তিনি জওয়ান সিনেমার ছবি দিয়ে লেখেন, ‘মেগা ব্লকবাস্টার। সিনেমাটি শাহরুখ খানের ক্যারিয়ারে সবচেয়ে ব্যবসাসফল সিনেমা হতে যাচ্ছে। তাতে কোনো সন্দেহ নেই। এমন চরিত্রে এর আগে কিং খানকে কেউ দেখেনি।