ঢাকা Saturday, 27 July 2024

দেশের বাজারে বাড়ল সোনার দাম 

স্টার সংবাদ

প্রকাশিত: 20:56, 11 June 2024

দেশের বাজারে বাড়ল সোনার দাম 

দেশের বাজারে সব ধরনের সোনার দাম বেড়েছে। সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ভরিতে বেড়েছে ১ হাজার ৭৩ টাকা। ফলে এই মানের এক ভরি সোনার দাম দাঁড়িয়েছে ১ লাখ ১৬ হাজার ৯৫৫ টাকা। 

মঙ্গলবার (১১ জুন) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে, যা আগামীকাল বুধবার (১২ জুন) থেকে কার্যকর হবে।

বিজ্ঞপ্তি অনুসারে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ১৬ হাজার ৯৫৫ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ১ লাখ ১১ হাজার ৬৩৬ টাকা, ১৮ ক্যারেটের ৯৫ হাজার ৬৯১ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম ৭৯ হাজার ১১৭ টাকায় নির্ধারণ করা হয়েছে। 

এদিকে রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।