ঢাকা Sunday, 26 May 2024

গাড়ি ভাঙচুর মামলায় মির্জা ফখরুলের বিচার শুরু

স্টার সংবাদ

প্রকাশিত: 19:02, 3 September 2023

গাড়ি ভাঙচুর মামলায় মির্জা ফখরুলের বিচার শুরু

ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গাড়ি ভাঙচুরের মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। ১৩ বছর আগে করা এই মামলার আসামি আরো সাতজন। 

রোববার (৩ সেপ্টেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এই আদেশ দেন। এর মধ্য দিয়ে এই মামলার বিচার শুরু হলো।

মামলার অন্য আসামিরা হলেন - বিএনপি জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, দলটির নেতা সাইফুল আলম, কাজী রেজাউল হক, মোয়াজ্জেম হোসেন, খন্দকার এনামুল হক ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি মুহাম্মদ শফিকুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করে বিএনপি মহাসচিবের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ি ভাঙচুরের অভিযোগে ২০১২ সালের ৯ ডিসেম্বর মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যদের বিরুদ্ধে মামলা হয়। ২০১৭ সালের ২৩ অক্টোবর আদালতে এ মামলার অভিযোগপত্র জমা দেয় পুলিশ। সেই মামলায় রোববার আদালত মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আটজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন। অভিযোগ গঠনের সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যরা নিজেদের নিরপরাধ দাবি করে আদালতের কাছে ন্যায়বিচার চান।

মাসুদ আহমেদ তালুকদার আরো জানান, অভিযোগ গঠনের আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে আবেদন করা হবে।