ঢাকা Tuesday, 18 June 2024

জিন্নত আলী হত্যামামলার প্রধান আসামি বাবুল গ্রেপ্তার, হত্যার দায় স্বীকার

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি 

প্রকাশিত: 17:35, 11 June 2024

আপডেট: 17:36, 11 June 2024

জিন্নত আলী হত্যামামলার প্রধান আসামি বাবুল গ্রেপ্তার, হত্যার দায় স্বীকার

মানিকগঞ্জের সিংগাইরে জিন্নত আলী (৬০) হত্যামামলার প্রধান আসামি বাবুল হোসেনকে (২২) তথ্যপ্রযুক্তির সহায়তায় গাজীপুর মহানগরের শ্রীপুর থানা এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১১ জুন) সকাল ১১টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, হত্যাকাণ্ডের সাতদিনের মাথায় মূল আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামি হত্যার দায় স্বীকার করেছে। 

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) ইমতিয়াজ মাহবুব ও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) নুর জাহান লাবণী এবং সিংগাইর থানার ওসি মো. জিয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন। 

নিহত জিন্নত আলী উপজেলার চান্দহর ইউনিয়নের বাঘুলী পশ্চিমপাড়া গ্রামের মৃত জয়নাল মাদবরের ছেলে ও তিন সন্তানের জনক। হত্যাকারী বাবুল একই গ্রামের আজহারের ছেলে।

সিংগাইর থানার ওসি মো. জিয়ারুল ইসলাম জানিয়েছেন, গ্রেপ্তারকৃত বাবুলকে মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়েছে। সোমবার (১০ জুন) রাতে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, বাবুল ও তার বাবার মধ্যে মাদকের টাকার জোগান নিয়ে কথাকাটাকাটি হয়। সে সময় প্রতিবেশী জিন্নত আলী বাবুলকে মাদক সেবনে টাকা দিতে তার বাবাকে নিষেধ করেন। এতে বাবুল এতে ক্ষিপ্ত হয়ে ৪ জুন সন্ধ্যায় বাড়ির পাশের রুবেলের দোকানের সামনে জিন্নত আলীর পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে দোকানদার রুবেলসহ প্রতিবেশীরা তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৬ জুন ভোররাত ৩টার দিকে জিন্নত আলীর মৃত্যু হয়। এ ঘটনায় থানায় একটি হত্যামামলা দায়ের করা হয়।