ঢাকা Saturday, 27 July 2024

জামালপুরে হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: 16:26, 9 June 2024

জামালপুরে হত্যা মামলায় ৪ জনের ফাঁসির আদেশ

জামালপুর জেলার সরিষাবাড়ীতে ইজিবাইক চুরি করে চালক লাইজু মিয়াকে শ্বাসরোধে হত্যা মামলায় ৪ জনের বিরুদ্ধে ফাঁসির আদেশ দিয়েছেন  আদালত। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

রোববার (৯জুন) দুপুরে জামালপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর আদালতের বিচারক মুহাম্মদ আনোয়ার ছাদাত এ আদেশ প্রদান করেন। 

মৃত্যদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন,  মো. সোহাগ, মনি তাহেরী ওরফে মনির হোসেন, জাকির হোসেন এবং রুবেল মিয়া। দণ্ডপ্রাপ্তদের মধ্যে সোহাগ পলাতক ও জাকির হোসেন জামিনে রয়েছেন। বাকি দুইজন আসামি আদালতে উপস্থিত ছিলেন। 

মামলা সূত্রে জানা গেছে, গত ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর দিনগত রাতে সরিষাবাড়ী উপজেলার মূলবাড়ি এলাকার লিকু মিয়ার মুরগীর ফার্মের ৩শত গজ দক্ষিণে সরিষাবাড়ী-তারাকান্দি পাকা রাস্তা থেকে লাইজু মিয়াকে হত্যা করে অটোরিকশা চুরি করে পালিয়ে যায় আসামিরা। পরে এই ঘটনার সাথে জড়িত সন্দেহে রুবেল মিয়া ও মো. মনি তাহেরী ওরফে মনির হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। 

পরে আসামিরা ক্রিমিনাল প্রসিডিউর কোডের ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দি প্রদান করেন। একইসাথে সহযোগী সোহাগ ও জাকিরের নাম উল্লেখ করেন। এই ঘটনায় দীর্ঘ ৭ বছর ৮ মাস পর ৪ জনকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন আদালত।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম আক্কাস বলেন, মামলায় ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এই রায় ঘোষণা করেছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জনের উপস্থিতিতে এই রায় দেওয়া হয়েছে। এর মধ্যে বাকি ২ জন জামিনে মুক্তি পেয়ে পলাতক রয়েছে।