ঢাকা Tuesday, 18 June 2024

ঘূর্ণিঝড় রিমাল : রাঙামাটিতে প্রস্তুত ৩৫১ আশ্রয়কেন্দ্র

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: 15:29, 26 May 2024

ঘূর্ণিঝড় রিমাল : রাঙামাটিতে প্রস্তুত ৩৫১ আশ্রয়কেন্দ্র

ছবি: স্টার সংবাদ

রাঙামাটিতে ঘূর্ণিঝড় রিমাল মোকাবেলায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৬ মে) রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় রাঙামাটিতে আসন্ন সংকট মোকাবেলায় অন্তত ৩৫২ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

জরুরি সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, ঘুর্ণিঝড় রিমালের প্রভাবে রাঙামাটি মাঝারি থেকে ভারি বৃষ্টি পাত হতে পারে। বৃষ্টির প্রভাবে পাহাড়ের পাদদেশে বসাবসকারীদের ক্ষতি এড়াতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, ঘুর্ণিঝড় রিমালের সম্ভাব্য ক্ষতি মোকাবিলায় ঝুকিঁপূর্ণ এলাকায় মাইকিং করার পাশাপাশি রাঙামাটি পৌর এলাকায় ২৯টি এবং জেলার ১০টি উপজেলায় ৩২২ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

জেলা প্রশাসক বলেন, জেলা সদর সহ প্রতিটি উপজেলায় একটি করে কন্ট্রোল রুম খোলা হয়েছে। তাছাড়াও পুলিশ, আনসার, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন সংগঠনসমূহকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি জরুরি সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসনে খানের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক দিদারুল আলম এবং সড়ক ও জনপথ বিভাগ, বিদ্যুৎ ও এলডিইডির নির্বাহী প্রকৌশলীগণ উপস্থিত ছিলেন।