ঢাকা Tuesday, 18 June 2024

সুযোগ পেলে অবশ্যই রাজনীতি করবো : আজীমের মেয়ে 

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: 17:24, 24 May 2024

আপডেট: 17:26, 24 May 2024

সুযোগ পেলে অবশ্যই রাজনীতি করবো : আজীমের মেয়ে 

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের কন্যা মুমতারিন ফেরদৌস ডরিন বলেছেন, তিনি তার বাবার হত্যাকারীদের শাস্তি চান। একই সঙ্গে ডরিন জানিয়েছেন, সুযোগ পেলে তিনি রাজনীতিতে আসবেন। 

ঢাকা থেকে বৃহস্পতিবার (২৩ মে) মধ্যরাতে বাসায় ফিরেছেন ডরিন। শুক্রবার (২৪ মে) দুপুরে শহরের ভূষণ স্কুল সড়কে নিজ বাসভবনের নিচে স্থানীয় নেতাকর্মীদের নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। 

বাবার হত্যাকারীদের শাস্তি দাবি করে ডরিন বলেন, স্পিকারের সহযোগিতায় ভারতীয় ভিসা পেয়েছি। প্রয়োজন হলে ভারতে যাব।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী তার বাবা হত্যার বিচার করেছেন, তাহলে আমার বাবা হত্যারও বিচার তিনি অবশ্যই করবেন। জীবিত থাকতে বুঝি নাই বাবা কতটা জনপ্রিয় ছিল। বাবা হত্যার বিচার চাইতে গিয়ে দেখেছি বাবাকে মানুষ কতটা ভালোবাসে। যেখানে গিয়েছি সবার ভালোবাসা পেয়েছি, সেটা একমাত্র বাবার কারণে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডরিন বলেন, সুযোগ পেলে অবশ্যই রাজনীতি করব; তবে সেটা নিয়ে এখন ভাবছি না। প্রধানমন্ত্রীর সঙ্গে আমি কথা বলেছি, তিনি আমাকে আশস্ত করেছেন, বাবা হত্যার বিচার তিনি করবেন। তিনি আমার পাশে থেকে সব সহযোগিতা করে যাচ্ছেন। তিনি এখন আমার একমাত্র অভিভাবক।

ঝিনাইদহের মানুষ তাদের প্রিয় নেতাকে হারিয়েছে, তারা প্রতিবাদ করবে। কিন্তু এ বিক্ষোভে জনভোগান্তির কোনো শঙ্কা আছে কি না - সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডরিন বলেন, না, না। এমন কিছু হবে না। কুকুর মানুষকে কামড়ায়, মানুষ তো আর কুকুরকে কামড়ায় না। প্রধানমন্ত্রী আছেন, দলের সর্বোচ্চ অভিভাবকরা আছেন, তারা যেভাবে পরামর্শ দেবেন সেভাবেই হবে। আর আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইন অপরাধীর শাস্তি নিশ্চিত করবে।

বাবার মরদেহ উদ্ধারের বিষয়ে ডরিন বলেন, এখনো মরদেহের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। মরদেহ আইডেন্টিফাই করতে পারলে দিল্লি হাইকমিশনসহ সে দেশের প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা আমাকে জানাবেন। তাদের সঙ্গে আমার নিয়মিত যোগাযোগ হচ্ছে। তারা চেষ্টা চালাচ্ছেন। বলা যায় দ্রুত সময়ে এ তদন্তের কাজ চলছে দুদেশের প্রশাসনের মাধ্যমে। প্রশাসন আমাকে আশ্বস্ত করেছে, ফলে আমার বিশ্বাস তারা কিছু একটা করবেন।

তদন্তের বিষয়ে তিনি বলেন, প্রশাসন ইনভেস্টিগেশন চালাচ্ছে। আর কোনো আপডেট এখনো পাইনি। তারা তদন্তের স্বার্থে প্রথমে হয়তো কিছু বিষয়ে হাইড রাখে। পরে বিস্তারিত জানান। আর আপনারা তো দেখছেন, তারা প্রতি মুহূর্তের আপডেট মিডিয়ায়ও জানাচ্ছেন।

এ হত্যাকাণ্ডের প্রতিবাদের বিষয়ে স্থানীয় নেতাকর্মীদের পরিকল্পনার বিষয়ে জানতে চাইলে ডরিন বলেন, অবশ্যই কালীগঞ্জবাসী এ অপকর্মের জন্য প্রতিবাদ করবে, বিক্ষোভ করবে। আপনারা শুনেছেন, ওবায়দুল কাদেরসহ দলের শীর্ষ নেতারা বলেছেন, আমার বাবা আনোয়ারুল আজীম আনার কালীগঞ্জে কতটা জনপ্রিয় ছিলেন। ফলে কালীগঞ্জের মানুষ প্রতিবাদ করবে।

প্রধানমন্ত্রীর সঙ্গে যোগাযোগের বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আমার নিয়মিত কথা হচ্ছে। গতকালও কথা হয়েছে। ফলে আমি আশাবাদী এ বিচার আমি পাবো।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়ুব হোসেন খান, সহ-সভাপতি শামীম আরা মান্নান, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলমসহ অন্যরা। এদিকে এমপি আনারের মাগফিরাত কামনায়  উপজেলার প্রতিটি মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়েছে।