ঢাকা Tuesday, 18 June 2024

ঝিনাইদহে প্রবাসীর স্ত্রীকে গলা কেটে হত্যা, আটক ২

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: 13:40, 24 May 2024

আপডেট: 14:09, 24 May 2024

ঝিনাইদহে প্রবাসীর স্ত্রীকে গলা কেটে হত্যা, আটক ২

ঝিনাইদহে ডাকাতির সময় ফাতেমা বেগম (৪০) নামে এক প্রবাসীর স্ত্রীর গলা কেটে হত্যার ঘটনা ঘটেছে। এসময় ওই প্রবাসীর পুত্রবধূ বিথি খাতুনকেও (১৮) গলা কেটে হত্যার চেষ্টা করা হয়। শুক্রবার (২৪ মে) ভোরে সদর উপজেলার খালকুলা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ফাতেমা খাতুন ওই গ্রামের দুবাই প্রবাসী অবেদ আলীর স্ত্রী ও আহত বিথী খাতুন তার ছেলে মালয়েশিয়া প্রবাসী মেহেদি হাসানের স্ত্রী।

আহত বিথি খাতুনকে প্রথমে সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে, বিথির লেখা চিরকুটের ভিত্তিতে সাগর (২৯) ও সুশান্ত (৪০) নামের দুই রাজমিস্ত্রীকে আটক করেছে পুলিশ। সাগরের বাড়ি পাশ্ববর্তী দুর্গাপুর গ্রামে এবং সুশান্তর বাড়ি পাশ্চিম ঝিনাইদহে।

পুলিশ, এলাকাবাসী এবং গান্না ইউপি মহিলা সদস্য জানায়, প্রবাসী আবেদ আলী দীর্ঘ ১৫ বছর যাবৎ দুবাই থাকেন । একপর্যায়ে তার ছেলে মেহেদীকে গত দুই বছর আগে মালয়েশিয়ায় পাঠান । এরপর থেকে আবেদ আলীর স্ত্রী ও ছেলের বউ  সদর উপজেলার গান্না ইউনিয়নের খালকোলা গ্রামে বসবাস করতেন । ওই বাড়িতে দীর্ঘদিন যাবৎ তারা দুইজনই থাকতেন । কোনো পুরুষ মানুষ ছিল না । গত বেশ কিছুদিন যাবৎ ওই বাড়িতে মিস্ত্রিরা নির্মাণের  কাজ করছে । কিন্তু তাদের পারিশ্রমিকের টাকা বাকি ছিল । সেই টাকাসহ বড় অংকের টাকা বিদেশ থেকে আসবে জানতে পারে মিস্ত্রিরা । সেই লোভে  শুক্রবার ভোর রাতে বাড়ির বারান্দার দেয়াল ভেঙে তারা ডাকাতির উদ্দেশে প্রবেশ করে । 

ডাকাতদের উপিস্থিতি টের পাওয়ার কারনে আবেদ আলীর স্ত্রীকে জবাই করে ও ছেলের বউকে ধারলো অস্ত্র দিয়ে মারাত্মকভাবে আহত করে । পরে ডাকাতরা চলে যাওয়ার পর ছেলের বউ বিথি আহত অবস্থায় প্রতিবেশী ওবাইদুল ইসলামের বাড়ির উঠানে যেয়ে  পড়ে যান । এ অবস্থা দেখে তাকে দ্রুত তাকে সদর হাসপাতালে নিয়ে আসে প্রতিবেশীরা । এরপর তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেলে রেফার্ড করে ডাক্তার। এ অবস্থায় বিথির হাতে লেখা একটি চিরকূট উদ্ধার করে পুলিশ । সেখানে দুই জনের নাম উল্লেখ থাকায় তাদেরকে আটক করেছে পুলিশ ।

ঝিনাইদহ সদর সার্কেল মীর আবিদুর রহমান জানান, ঘটনা শুনে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে । ক্রাইম সিনের দল আলামত সংগ্রহ করেছে। বিথির হাতে লেখা চিরকূটটি উদ্ধার করা হয়েছে । তার সূত্র ধরে আমরা দুইজনকে আটক করেছি ।

তিনি আরো জানান, দীর্ঘদিন প্রবাসি ও তার ছেলে বাইরে থাকায় বাড়িতে কোন পুরুষ মানুষ থাকতো না। সে করণেই ডাকাতরা এ ধরনের ঘটনা ঘটানের সাহস দেখিয়েছে । আমরা দুইজনকে আটক করতে সক্ষম হয়েছি । পরে আরো বিস্তারিত জানাতে পারবো ।