ঢাকা Monday, 20 May 2024

৫ ঘণ্টা পর ঢাকা-উত্তরবঙ্গ রেল যোগাযোগ স্বাভাবিক

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 10:31, 9 May 2024

আপডেট: 10:33, 9 May 2024

৫ ঘণ্টা পর ঢাকা-উত্তরবঙ্গ রেল যোগাযোগ স্বাভাবিক

ছবি : সংগৃহীত

পাবনার ঈশ্বরদীতে বুড়িমারি এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত বগি উদ্ধার করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এর ফলে বৃহস্পতিবার (৯ মে) সকাল ৮টা ১০ মিনিটের দিকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

পশ্চিমাঞ্চল পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহ সুফি নুর মোহাম্মদ বলেন, দুর্ঘটনার পর ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। ৫ ঘণ্টা উদ্ধারকাজ শেষে সকাল ৮টা ১০ মিনিটে রেল যোগাযোগ স্বাভাবিক হয়। এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ।

এর আগে বুধবার (৮ মে) রাত তিনটার দিকে ঈশ্বরদী উপজেলার মুলাডুলি স্টেশন থেকে দুই কিলোমিটার দূরে পৌঁছার পর যান্ত্রিক ত্রুটির কারণে ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। বগিটির উদ্ধার করলে পাঁচ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

পশ্চিমাঞ্চল পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক শাহ সুফি নুর মোহাম্মদ বলেন, প্রাথমিকভাবে ট্রেনের চাকার যান্ত্রিক ত্রুটির কারণে এই ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছে।