ঢাকা Tuesday, 21 May 2024

ফেসবুকে পোস্ট দিয়ে চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী প্রচারণা স্থগিত

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 11:47, 1 May 2024

ফেসবুকে পোস্ট দিয়ে চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী প্রচারণা স্থগিত

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট শনিবার (৮ মে) অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী একে এম জাহাঙ্গীর তার জীবনের নিরাপত্তা ঝুঁকি বিবেচনা করে নির্বাচনী প্রচারণা স্থগিত করেছেন। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুর ১২টায় সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসে উল্লেখ করেন ‌‘মাঠ কর্মীদের এবং নিজের নিরাপত্তা ঝুঁকির বিবেচনা থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা স্থগিত রাখার ঘোষণা দিয়েছি, দোয়া কর।’ 

এর আগে, গত ২৯ এপ্রিল সকালে বান্দরবান শহরের একটি হোটেলে কনফারেন্স রুমে সংবাদ সম্মেলন করে প্রাণনাশের হুমকির অভিযোগে ও নির্বাচনে সহযোগিতার অভাব দেখিয়ে বান্দরবান সদর উপজেলা পরিষদের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আল্টিমেটাম দিয়েছিলেন চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম জাহাঙ্গীর। ওই সময় তিনি সাংবাদিকদের বলেন, নির্বাচনে আমাকে প্রাণনাশের দৃশ্যমান ও অদৃশ্যমান হুমকি দেয়া হচ্ছে। আমার সমর্থনে যারা কাজ করছে, তাদেরও হুমকি দেয়া হচ্ছে। এমনকি ছয়টি ইউনিয়নে আমি কাজ করতে পারছি না।  

এছাড়া, পাহাড়ে চলমান কেএনএফ সমস্যার কারণে বম সম্প্রদায়ের অধ্যুষিত কয়েকটি পাড়ার জনগণ এলাকা ছেড়ে অন্যত্র চলে গেছে বলে উল্লেখ করে তারা ভোটকেন্দ্রে আসবে কি না, সেটি নিয়েও সংশয় প্রকাশ করেন চেয়ারম্যান পদপ্রার্থী এ কে এম জাহাঙ্গীর।