ঢাকা Sunday, 26 May 2024

মোহনপুরে দিপু চৌধুরীর স্মরণে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 18:33, 13 April 2024

মোহনপুরে দিপু চৌধুরীর স্মরণে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

ছবি: স্টার সংবাদ

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য মরহুম দিপু চৌধুরীর স্মরণে ক্রিকেট টুর্নামেন্টর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) সকালে মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের নাছিরা কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে দিপু চৌধুরী ইয়াং ক্লাবের উদ্যেগে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টর ফাইনাল খেলার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য আশফাক চৌধুরী মাহি।

এসময় জাতীয় সংগীত পরিবেশন, মরহুম দিপু চৌধুরীর স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন ও খেলোয়াড়দের সাথে পরিচয় পর্ব শেষে ব্যাটিং করে খেলার উদ্বোধন করেন প্রধান অতিথি।

পরে আলোচনা অনুষ্ঠানে তিনি বলেন, আজ যে ক্রিকেটে টুর্নামেন্টে অনুষ্ঠিত হয়েছে তা আমার বাবা মরহুম দিপু চৌধুরীর স্মরণে। দিপু চৌধুরী ছিলেন মতলব উত্তর-দক্ষিণের মাটি ও মানুষের নেতা। খেলাধুলার প্রতি তার অনেক অনুরাগ ছিলে। তিনি যদি আজ বেঁচে থাকতেন, তাহলে আজ এখানকার খেলাধুলায় অনেক উন্নতি হতো।

মাহী চৌধুরী বলেন, দিপু চৌধুরী আজ নেই। তার শূন্যতা আজ আমরা হারে হারে টের পাচ্ছি। আমরা সবাই মিলে দিপু চৌধুরীর আত্মার মাগফেরাত কামনায় দোয়া করবো এবং তার স্বপ্ন পূরন করবো ইনশাআল্লাহ।

ফাইনাল খেলায় অংশ গ্রহণ করেন বোরচর একাদশ বনাম দক্ষিণ এখলাছপুর একাদশ। টসে জিতে বোরচর একাদশ ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। নির্ধারিত ১৬ ওভারে ১৫৭ রান করে তারা। জবাবে দক্ষিণ এখলাছপুর একাদশ ১৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৩৭ রানে অল আউট হয়ে যায়। বোরচর একাদশ ২০ রানে জয়ী হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম হাওলাদার, কলাকান্দা ইউপির চেয়ারম্যান সোবহান সরকার সুভা, উপজেলা আওয়ামী লীগের সদস্য রাধেশ্যাম শাহা চান্দু, মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রধান, বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল হোসেন জুয়েল, মাথা ভাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মহিবুল হক চৌধুরী সুমিত, এখলাছপুর ইউপির চেয়ারম্যান মফিজুল ইসলাম ঢালী মুন্না, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সেলিম বাদশা, সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইউসুফ মিয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মোসাদ্দেক হাওলাদার মামুন, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক এসএম নোমান দেওয়ান, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফখরুল ইসলাম রনি, শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি শিবলী এমরান জুয়েল, উপজেলা ছাত্রলীগের সদস্য ছদরুল আমিন, জুবায়ের আহমেদ জনি, জহিরাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শিপন মল্লিক, ফতেপুর পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মানিক মোল্লা, সাধারণ সম্পাদক মেহেদী হাসন কাজল, মোহনপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাব্বির হোসেন, মোহনপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ওয়ালী উল্লাহসহ আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

টুর্নামেন্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মোহনপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিখন।