ঢাকা Tuesday, 30 April 2024

নির্বাচনে প্রভাব খাটালে এমপি-মন্ত্রীদের মান ক্ষুণ্ন হবে : ইসি হাবিব

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: 19:12, 2 April 2024

নির্বাচনে প্রভাব খাটালে এমপি-মন্ত্রীদের মান ক্ষুণ্ন হবে : ইসি হাবিব

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব খাটালে তাদের মান ক্ষুণ্ন হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ঝিনাইদহসহ পাঁচ জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন।

ইসি আহসান হাবিব খান বলেন, আমরা মনে-প্রাণে বিশ্বাস করি, আমাদের সম্মানিত পলিটিক্যাল নেতারা আছেন, সম্মানিত মেম্বার অফ পার্লামেন্ট আছেন এবং মন্ত্রীরা আছেন, তারা এই ভোট কার্যক্রম আন্তরিকভাবে সহায়তা করবেন। কোনো পক্ষপাতিত্ব বা কোনো প্রভাব বিস্তার করবেন না। এটি আমরা বিশ্বাস করি এবং আশা করি। যদি এটার বিচ্যুতি হয়, তাহলে তাদের সম্মানটা ক্ষুণ্ন হবে। এ ব্যাপারে আমরা খুব সজাগ ও সচেতন।

নির্বাচন কমিশনার বলেন, এবারের নির্বাচনে সহিংসতা হবে না বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসকসহ সংশ্লিষ্টরা আমাকে আশ্বস্ত করেছেন। 

সাংবাদিকদের সহযোগিতা কামনা করে নির্বাচন কমিশনার বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেভাবে সহায়তা করেছেন, ঠিক একইভাবে শুধু এই উপজেলা নির্বাচনে না, ভবিষ্যতের সকল নিবাচনে আমাদের সহযোগিতা করবেন। আপনাদের কাছে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনা কামনা করছি। 

এর আগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় ঝিনাইদহ, কুষ্টিয়া, মাগুরা, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার নির্বাচন কর্মকর্তাসহ নির্বাচন সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের নির্বাচন নিয়ে নানা বিষয়ে আলোচনা করেন তিনি।

সভায় ঝিনাইদহের জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলামের সভাপতিত্বে পাঁচ জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ নির্বাচন কর্মকর্তারা বক্তব্য রাখেন।