ঢাকা Wednesday, 24 April 2024

সাভারে তেলবাহী লরি উল্টে ৫ গাড়িতে আগুন, নিহত ২

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 10:26, 2 April 2024

আপডেট: 13:00, 2 April 2024

সাভারে তেলবাহী লরি উল্টে ৫ গাড়িতে আগুন, নিহত ২

সাভারে সড়ক বিভাজনের সঙ্গে ধাক্কা লেগে নিয়ন্ত্রণ হারিয়ে তেলবাহী লরি উল্টে আগুন ধরে যায়। এ আগুনে পাশের প্রাইভেটকারসহ ৫টি ট্রাকে আগুন লেগে যায়। এতে ইকবাল নামের এক ব্যক্তি অগ্নিদগ্ধ হয়ে সড়কেই মারা যান এবং চিকিৎসাধীন অবস্থায় নজরুল ইসলাম নামে একজনের মৃত্যু হয়েছে। এছাড়া, আগুনের ঘটনায় সাত জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের জোরপুল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইকবাল যশোরের চোগাছা থানার বাসিন্দা। 

দগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ারা হলেন– মিলন মোল্লা (২২), শিশু মিম (১০), আল আমিন (৩৫), নীড়াঞ্জন (৪৫), ট্রাকের হেলপার হেলাল (৩০), সাকিব (২৪), আবদুস সালাম (৩৫)।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার নুরুল ইসলাম বলেন, তেলবাহী লরি নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজনের সঙ্গে ধাক্কা লেগে উল্টে আগুন লেগে যায়। পাশের পাঁচটি গাড়িতে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুনে দগ্ধ হয়ে সড়কেই একজনের মৃত্যু হয়েছে এবং অগ্নিদগ্ধ হয়েছে আরও তিনজন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। তবে বর্তমানে সড়কে যান চলাচল স্বাভারিক রয়েছে বলেও জানান তিনি। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর পাঁচটা ৩৫ মিনিটে তেলবাহী একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের আইল্যান্ডে ধাক্কা দিলে আগুন ধরে যায়। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় লরির পেছনে আটকে থাকা চারটি ট্রাক ও একটি প্রাইভেটকারে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বলেন, ঘটনার পর ঢাকা-আরিচা মহাসড়ক প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল। এখন যান চলাচল করছে, তবে সড়কটিতে জটলা রয়েছে। পুলিশ কাজ করছে।