ঢাকা Monday, 29 April 2024

বাংলাদেশের মানুষ ভালো থাকুক, এটা বিএনপি চায় না : মুক্তিযুদ্ধমন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: 18:13, 30 March 2024

বাংলাদেশের মানুষ ভালো থাকুক, এটা বিএনপি চায় না : মুক্তিযুদ্ধমন্ত্রী

‘বাংলাদেশের মানুষ সুখে থাকুক, ভালো থাকুক - এটা বিএনপি চায় না’ বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক।

শনিবার (৩০ মার্চ) দুপুরে টাঙ্গাইলের আশেকপুর বাইপাস এলাকায় কাদেরিয়া বাহিনীর জাদুঘরের স্থান পরিদর্শনে তিনি এসে এই মন্তব্য করেন।

এ সময় মন্ত্রী বিএনপি মহাসচিবের ‘নির্বাচনের আগে পাকিস্তান সময়ে ভালো ছিলাম’ এই বক্তব্যে পাল্টা প্রশ্ন করে জানতে চান, কোন বিষয়ে কোন সুযোগে ভালো ছিলেন? এখন সেই ধারাবাহিকতায় গত দশদিন ধরে কি বলেন? যেহেতু পেঁয়াজের দাম কমেছে, জিনিসপত্রের দাম কমেছে, মানুষ একটু স্বস্তিতে আছে, এখন তারা ভারতের পণ্য বর্জনের ডাক দিয়েছেন। দেশের মানুষ ভালো থাকুক, তারা তা চায় না। 

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এদেশে শোষণমুক্ত, দারিদ্র্যমুক্ত সমাজ তৈরি করা। সেটা যেন না হয় সেজন্য এখনও তারা পাকিস্তানকেই হৃদয়ে ধারণ করে নানা সমালোচনা করেন। 

এসময় মন্ত্রী মুক্তিযুদ্ধের সকল স্মৃতিবিজড়িত স্থান সংরক্ষণ উপর জোর দেন। 

মুক্তিযুদ্ধের সংগঠক ও টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের এমপি লতিফ সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কাদেরিয়া বাহিনীর প্রধান ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আব্দুল কাদের সিদ্দিকী (বীর উত্তম)।

এতে আরো বক্তব্য রাখেন টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের প্রমুখ।

বক্তারা টাঙ্গাইলে বঙ্গবন্ধুর হাতে কাদেরিয়া বাহিনীর অস্ত্র সমর্পণের স্মৃতি সংরক্ষণের দাবি জানান।