ঢাকা Wednesday, 24 April 2024

শহর পরিচ্ছন্ন করতে ঝাড়ু হাতে রাস্তায় দেওয়ানগঞ্জ পৌর মেয়র অপু  

বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি

প্রকাশিত: 17:01, 30 March 2024

শহর পরিচ্ছন্ন করতে ঝাড়ু হাতে রাস্তায় দেওয়ানগঞ্জ পৌর মেয়র অপু  

জামালপুরের দেওয়ানগঞ্জে পরিচ্ছন্ন শহর গড়ে তুলতে ঝাড়ু হাতে ময়লা পরিস্কারে মাঠে নেমেছেন পৌর মেয়র শেখ মো. নুরুন্নবী অপু। 
পৌরশহরকে পরিচ্ছন্ন রাখতে এবং দৃষ্টিনন্দন করে গড়ে তুলতে বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে প্রতি সপ্তাহে পৌরসভার বিভিন্ন স্থানে পরিচ্ছন্নতা অভিযানের নেতৃত্ব দিচ্ছেন দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মো. নুরুন্নবী অপু। এই উদ্যোগে প্রশংসায় ভাসছেন দেওয়ানগঞ্জের এই পৌরপিতা।  

জানা গেছে , দ্বিতীয় মেয়াদে জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার পর মেয়র অপু পৌর শহরের সৌন্দর্য বর্ধন এবং নাগরিকদের  সুন্দর পরিবেশ নিশ্চিত করতে নানামুখি পদক্ষেপ হাতে নিয়েছেন। বিভিন্ন রাস্তায় বাহারী ফুলের গাছ লাগিয়েছেন। কোন রাস্তায়  শিমুল, কোন রাস্তায় সৌনালু ,কোনটায় রাস্তায় পলাশ, জারুল প্রভৃতি। বড় বড় সড়কের দুপাশে কৃষ্ণচূড়ার বৃক্ষরোপণ করেছেন এবং পৌরসভার সম্মুখে ব্রহ্মপূত্র নদের পাড়ে সৌন্দর্য বর্ধনের উদ্যোগ গ্রহণ করেছেন, লাগিয়েছেন বিভিন্ন রঙের আলোক বাতি । যেখানে এসে ভ্রমণ পিপাসুরা স্বস্তির নিঃশ্বাস নিচ্ছে। বিনোদনের স্থান শূন্য দেওয়ানগঞ্জের থানার ঘাট এখন বিনোদনের একমাত্র কেন্দ্র হয়ে উঠেছে। প্রতিদিন দূর-দূরান্ত থেকে মানুষ এখানে এসে ভিড় করছে। প্রাণ ভরে নির্মল বাতাসে  নিঃশ্বাস নিচ্ছে। 

নানা কাজের মধ্যেও প্রতি সপ্তাহের নির্দিষ্ট একটি দিন ধার্য করে পরিচ্ছন্নতা অভিযানে নেমে পড়েন মেয়র নিজেই। নিজ হাতে দুর্গন্ধযুক্ত  ড্রেনের ভেতরের ময়লা, অলিগলি পরিষ্কার করে ময়লা আবর্জনা উঠিয়ে ফেলেন।নিজ হাতে ঝাড়ু দেন সড়ক, কবরস্থান সহ ময়লার স্তুপ। পরিচ্ছন্নতায় অংশ নেওয়ার টিম দেওয়ানগঞ্জের সদস্যরাসহ রাজনৈতিক নেতৃবৃন্দ এ সময় তার সাথে থাকেন। বিভিন্ন স্বেচ্ছাসেবীরা স্বেচ্ছায় বিভিন্ন স্থান থেকে এসে এই ইভেন্টে অংশগ্রহণ করেন। 
স্বেচ্ছাসেবী " টিম দেওয়ানগঞ্জ" এর সদস্যরা জানান,পরিচ্ছন্ন পৌরশহর গড়ে তুলতে মেয়র সাহেবের উদ্যোগকে স্বাগত জানিয়ে আমরা সবাই স্বেচ্ছায় যুক্ত হয়েছি। আমরা আমাদের শহরকে ভালোবাসি এবং পরিচ্ছন্ন রাখতে চাই। নিজেদের বাড়ি ঘর আশেপাশের জায়গা পরিচ্ছন্ন রাখতে শুরু করেছি। পৌর শহরের মাদ্রাসার রোডে পরিচালিত আজকের পরিচ্ছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বিকাশ কবির ইমরান, পৌর কাউন্সিলর মহসীন আলী বিপ্লব সহ স্বেচ্ছাসেবী সদস্যরা। 
দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শেখ মো. নুরুন্নবী অপু  জানান , একটি পরিচ্ছন্ন দৃষ্টিনন্দন বসবাসের উপযোগী পৌর শহর বিনির্মাণে নানামুখী পদক্ষেপের অংশ হিসেবে আজ মাদ্রাসা রোডে অভিযান করেছি। আমাদের লক্ষ্য হচ্ছে পরিচ্ছন্ন দৃষ্টি নন্দন পরিচ্ছন্ন শহর গড়ে তোলা পর্যায়ক্রমে অন্যান্য স্থানেও পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে।