ঢাকা Wednesday, 24 April 2024

শরণখোলায় মডেল মসজিদের উদ্বোধন

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি 

প্রকাশিত: 11:16, 30 March 2024

শরণখোলায় মডেল মসজিদের উদ্বোধন

শরণখোলা উপজেলা মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রের যাত্রা শুরু হয়েছে। শুক্রবার (২৯ মার্চ) সহস্রাধিক নারী পুরুষের অংশগ্রহণে জুমার নামাজের মাধ্যমে শরণখোলা উপজেলায় মডেল মসজিদের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। নামাজের শুরুতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম শামিম মুসল্লীদের  স্বাগত জানিয়ে বলেন, এ মসজিদে নারী ও পুরুষের পৃথক নামাজের ব্যবস্থা রয়েছে। 

নামাজ শেষে প্রতি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করায় শেখ হাসিনা সরকারের ভূয়সী প্রশংসা করে শুভেচ্ছা বক্তব্য রাখেন, শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার হেমায়েত উদ্দিন বাদশা সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরান হোসেন রাজিব ও সাবেক ছাত্রনেতা আকন্দ ইব্রাহিম সুমন। 

তারা বলেন, দেশ স্বাধীনের পর জাতির পিতা বঙ্গবন্ধু ইসলামিক ফাউণ্ডেশন, মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠন ও বিশ্ব ইজতেমার জন্য জায়গা বরাদ্দ দিয়ে ইসলামের সেবায় ভূমিকা রেখে গেছেন। তার ধারাবাহিকতায় তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ৫৬৪ টি মডেল মসজিদ নির্মাণ করে দিয়েছেন । 

ইসলামিক ফাউণ্ডেশন সূত্র জানায়, সরকার একযোগে দেশে ৫৬৪ টি উপজেলায় একটি করে মসজিদ নির্মাণ করে। প্রতিটি মসজিদ নির্মাণে ব্যায় হয়েছে প্রায় আট কোটি টাকা। 

এ মসজিদে একটি পাঠাগার, একটি সম্মেলন কক্ষ, লাশের গোসল ও জানাজার জন্য নির্ধারিত জায়গা আছে রয়েছে।