ঢাকা Wednesday, 24 April 2024

দৌলতপুরে অস্ত্র-গুলি ও মাদকসহ আটক ১

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি :

প্রকাশিত: 21:42, 28 February 2024

দৌলতপুরে অস্ত্র-গুলি ও মাদকসহ আটক ১

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার দুর্গম চিলমারী ইউনিয়ন থেকে প্রায় ২ হাজার বোতল ফেনসিডিল, অস্ত্র-গুলি ও নগদ প্রায় ১ লাখ টাকাসহ শেফালি খাতুন (৫০) নামে এক নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাবের একটি টিম। আটক শেফালি খাতুন দীর্ঘদিন ধরে মাদকের কারবার চালিয়ে আসছেন বলে র‌্যাব জানিয়েছে। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরের দিকে র‌্যাব-১২, সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। 
র‌্যাব-১২ কুষ্টিয়ার অধিনায়ক মো. মারুফ হোসেন পিপিএম জানান, গোপন সূত্রের খবরের ভিত্তিতে আগেরদিন মঙ্গলবার র‌্যাবের একটি টিম দৌলতপুর উপজেলার চিলমারী ইউনিয়নের খারিজাথাক এলাকায় অভিযান চালান। এ সময় ১ হাজার ৯৩৬ বোতল ফেনসিডিল, ১টি বিদেশি পিস্তল, ৮ রাউন্ড গুলি, ২টি হাসুয়া ও নগদ ৯৯ হাজারসহ নারী মাদক ব্যবসায়ী শেফালি খাতুনকে আটক করা হয়। 

জিজ্ঞাসাবাদ শেষে এ ঘটনায় দৌলতপুর থানায় মামলা করা হয়। বুধবার বিকালে মাদক ব্যবসায়ী শেফালি খাতুনকে আদালতের মাধ্যমে কুষ্টিয়া কারাগারে পাঠানো হয়েছে। এর সঙ্গে জড়িত অন্যদের আটকে র‌্যাবের তৎপরতা চলছে। শেফালি উপজেলার দুর্গম চরাঞ্চল চিলমারী ইউনিয়নের খারিজাথাক এলাকার ওমর বেপারীর স্ত্রী। তিনি চরাঞ্চলজুড়ে মাদক সম্রাজ্ঞী হিসাবে পরিচিত। দীর্ঘদিন ধরে তিনি মাদক ও অস্ত্র ব্যবসা চালিয়ে আসছেন বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।  

অন্যদিকে একইদিন অালাদা অভিযানে ২৫৯ বোতল ফেনসিডিলসহ তিন মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব। আটকৃতরা হলেন- উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের বৈদ্যনাথতলা গ্রামের বজলুর রহমান (৩৮), ফেরদৌস মালিথা (৪২) ও সাজদার হোসেন (৪৩)। দৌলতপুর থানায় মাদকদ্রব্য আইনে মামলা দিয়ে তাদের কুষ্টিয়া কারাগারে পাঠানো হয়েছে। র‌্যাবের মাদকবিরোধী নিয়মিত অভিযানের অংশ হিসাবে ধারাবাহিকভাবে এসব অভিযান পরিচালিত হচ্ছে। যা অব্যাহত থাকবে বলে জানিয়েছে র‌্যাব।