ঢাকা Friday, 03 May 2024

সাংবাদিকদের হত্যার হুমকি : রৌমারীতে চেয়ারম্যানের বিরুদ্ধে জিডি

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: 19:58, 12 February 2024

সাংবাদিকদের হত্যার হুমকি : রৌমারীতে চেয়ারম্যানের বিরুদ্ধে জিডি

চেয়ারম্যান ইমান আলী

সংবাদ প্রকাশের জের ধরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রকাশ্যে সাংবাদিকদের হত্যার হুমকি দিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী। এই অভিযোগে রৌমারী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। 

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সাংবাদিক মহলে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ৯ ফেব্রুয়ারিতে বেশ কয়েকটি জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় ‘রৌমারীতে যাত্রামঞ্চে ভোট চাইলেন চেয়ারম্যান’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এরপর থেকে চেয়ারম্যান সাংবাদিকদের হত্যার হুমকিসহ অকথ্য ভাষায় গালাগাল করেন।

সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে চেয়ারম্যান এসব কথা বলেন। একপর্যায় দৈনিক বাংলা পত্রিকার রৌমারী ও চর রাজিবপুর উপজেলা প্রতিনিধি মাসুদ রানাকে উদ্দেশ করে রাগান্বিত হয়ে তার ও বাবার নামসহ অবাঞ্ছিত নানা প্রশ্ন করেন। 

এসময় উপজেলা নির্বাহী অফিসার ও অন্যান্য দপ্তরের কর্মকর্তাসহ সাংবাদিকরা উপজেলা চেয়ারম্যানকে গালাগাল করতে নিষেধ করলে তিনি আরো ক্ষিপ্ত হয়ে উপস্থিত সাংবাদিকদের মারতে উদ্যত হন। 

পরে উপজেলা নির্বাহী অফিসার সাংবাদিকদের ধৈর্য ধরতে বলেন এবং চেয়ারম্যানকে এসব আচার-আচরণ করতে নিষেধ করেন। এরপরই পরিস্থিতি শান্ত হয়। 

উল্লেখ্য, উপজেলার চরশৌলমারী ইউনিয়নের শান্তিরচর সোনার বাংলা নাট্য সংগঠনের উদ্যোগে সম্প্রতি একটি যাত্রাপালা অনুষ্ঠিত হয়। এই আয়োজনে রাতভর চলে যাত্রা, গান ও অশ্লীল নৃত্য হয়। 

ওই আয়োজনে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোট চান। এই নিয়েই প্রতিবেদন করেন সাংবাদিকরা।

এদিকে চেয়ারম্যানের অনাকাঙ্ক্ষিত আচরণ ও হুমকি-ধমকির পর সকল সাংবাদিকের নিরাপত্তার স্বার্থে দৈনিক বাংলা রৌমারী ও চর রাজিবপুর উপজেলা প্রতিনিধি বাদী হয়ে রৌমারী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আপনারা লেখালেখি করে আমার কিছুই করতে পারবেন না।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান বলেন, আমার কক্ষে চেয়ারম্যানের এমন আচরণের জন্য আমি দুঃখিত। তারপরও আপনারা ধৈর্য ধারণ করুন। 

রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ হিল জামান অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।