ঢাকা Saturday, 02 March 2024

কালাইয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি

প্রকাশিত: 19:20, 12 February 2024

কালাইয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

‘বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি’ প্রতিপাদ্য নিয়ে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে অষ্টম বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে জয়পুরহাটের কালাই উপজেলায়। 

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে কালাই সরকারি মহিলা কলেজ মাঠে বেলুন উড়িয়ে মেলা উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হায়াত।

উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী মনোয়ারুল হাসান, স্বাস্থ্য কমপ্লেক্সের (আরএমও) ডা. জুয়েল হোসেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অরুণ চন্দ্র রায়, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. হাসান আলী, কালাই সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ নাজিম উদ্দীন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা গোলজার হোসেন প্রমুখ। 

মেলায় বিজ্ঞানবিষয়ক বিভিন্ন প্রকল্প নিয়ে উপস্থিত হয়েছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। দুদিনব্যাপী (১২ ও ১৩ ফেব্রুয়ারি) এই মেলার আয়োজক কালাই উপজেলা প্রশাসন। 

মেলায় গ্রুপভিত্তিক ২০টি স্টলের মধ্যে বিভিন্ন বিষয়ে ৭০টি উদ্ভাবন প্রদর্শন করে উপজেলার  ৪৩টি মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীরা।