ঢাকা Saturday, 02 March 2024

চট্টগ্রামে পুলিশের সঙ্গে হকারদের সংঘর্ষ, আহত ১৫

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: 18:31, 12 February 2024

চট্টগ্রামে পুলিশের সঙ্গে হকারদের সংঘর্ষ, আহত ১৫

ছবি : সংগৃহীত

চট্টগ্রাম নগরের ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চলাকালে হকারদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ১৫ জন আহত হয়েন।

সেমাবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম নগরের নিউমার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, সোমবার দুপুরে ওই এলাকায় উচ্ছেদে যায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) একটি দল। পরে নিউমার্কেট এলাকায় ফুটপাতে বসা কয়েকজন হকারকে তুলে দেওয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিরোধ সৃষ্টি হয়। একপর্যায়ে হকাররা ক্ষিপ্ত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকেন। পুলিশও পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কাঁদানে গ্যাস ছোঁড়ে। বেশ কিছু সময় দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ায় রণক্ষেত্রে রূপ নেয় জহুর হকার্স মার্কেট, নিউমার্কেট, আমতলসহ আশপাশের এলাকা।

কোতোয়ালি থানার ওসি ওবায়দুল হক বলেন, এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার নগরের ফলমুণ্ডি লেইন, পুরাতন রেলস্টেশন, রিয়াজউদ্দিন বাজার, নতুন রেলস্টেশন, নিউমার্কেট, তামাকুণ্ডি লেইন, আমতলসহ আশপাশের প্রায় দেড় কিলোমিটার এলাকাজুড়ে প্রায় এক হাজার ভ্রাম্যমাণ দোকান উচ্ছেদ করে চসিক। অভিযানে অংশ চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক), চট্টগ্রাম জেলা প্রশাসনসহ বিভিন্ন সংস্থার সাত জন ম্যাজিস্ট্রেট। এ সময় প্রায় ২০০ পুলিশ, ৩০ জন র‌্যাব এবং আনসারসহ চসিকের বিপুল কর্মী মোতায়েন ছিল। অভিযান চলাকালে দফায় দফায় মিছিল করে হকাররা।