ঢাকা Saturday, 02 March 2024

জীবগাঁও জেনারেল হক কলেজের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 17:54, 12 February 2024

আপডেট: 19:37, 12 February 2024

জীবগাঁও জেনারেল হক কলেজের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার জীবগাঁও জেনারেল হক হাইস্কুল অ্যান্ড কলেজের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে জীবগাঁও জেনারেল হক হাইস্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ছেংগারচর পৌরসভার সাবেক মেয়র এবং শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা আলহাজ মো. রফিকুল আলম জজ।

বক্তৃতাকালে তিনি পরীক্ষার্থীদের উজ্জল ভবিষ্যৎ কামনা করেন। এছাড়াও মো. রফিকুল আলম জজ বলেন, জীবগাঁও জেনারেল হক হাইস্কুল অ্যান্ড কলেজের অবকাঠামোগত উন্নয়ন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের হাত ধরে হয়েছে। 
তিনি আরো বলেন, বিগত পাঁচ বছর এই এলাকার কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন হয়নি। এবার মতলবের উন্নয়নের রূপকার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি হয়েছেন। এবার এলাকায় উন্নয়ন হবে। 

এ সময় তিনি প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপুর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। 

কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আলী হোসেন মাস্টারের সভাপতিত্ব আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন শিক্ষাপ্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মো. মজিবুর রহমান।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. আবুল কাশেম মাস্টারের সঞ্চালনায় বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিলে আরো বক্তব্য রাখেন ইতালি প্রবাসী আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হান্নান, ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র আলহাজ রুহুল আমিন মোল্লা, ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রফিকুল ইসলাম রিপন, পৌর আওয়ামী লীগের ৭নং ওয়ার্ড শাখার সভাপতি মো. আবুল বাশার দেওয়ান, পৌর কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল সাত্তার বাবু, শিক্ষাপ্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. আলাউদ্দিন ফকির প্রমুখ। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, পরীক্ষার্থী এবং শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, জীবগাঁও জেনারেল হক হাইস্কুল অ্যান্ড কলেজ থেকে এ বছর ৭৬ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন।