ঢাকা Saturday, 02 March 2024

‘পিতার কাঁধে পুত্রের লাশ যে কত ভারী পুত্রহারা একজন বাবাই বুঝে’

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 20:19, 7 December 2023

আপডেট: 20:47, 7 December 2023

‘পিতার কাঁধে পুত্রের লাশ যে কত ভারী পুত্রহারা একজন বাবাই বুঝে’

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরীর স্মরণে ও তার আত্মার মাগফেরাত কামনায় খতমে কোরআান, মিলদা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেলে ছেংগারচর পৌর পরিষদের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মরহুম দিপু চৌধুরীর পিতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, পিতার কাঁধে পুত্রের লাশ যে কত ভারী পুত্রহারা একজন পিতাই বুঝে। যে পিতা নিজ প্রাণপ্রিয় পুত্রের লাশ কাঁধে বহন করেছেন একমাত্র তিনিই জানেন এর ভার কতটুকু। কোলে পিঠে করে বড় করা কলিজার টুকরো সন্তান হারানো বিচ্ছেদের যন্ত্রণা যে কতটা তীব্র সেই জানে যে হারায়। মহান আল্লাহর কাছে দোয়া করি দিপু যেনো জান্নাতবাসী হয়।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম আরো বলেন, আপনারা সবাই দিপুর জন্য দোয়া করবেন। মিলে মিশে থাকবেন। রাজনৈতিক প্রতিহিংসার বশীভূত হয়ে কেউ ঝগড়া বিবাদ করবেন না।

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, সাজেদুল হোসেন চৌধুরী দীপু রাজনৈতিক অঙ্গনে অনেক পরিশ্রম করেছে। মানুষের সাথে মিলে মিশে কাজ করেছে। সে ছিল অত্যান্ত জনপ্রিয়। জনপ্রিয়তায় আনেক ক্ষেত্রে দীপু চৌধুরী আমাকে ও হার মানিয়েছে। আপনারা দোয়া করবেন, মহান আল্লাহ রাব্বুল আলামিন যেন দিপু কে বেহেস্ত নসিব করেন।

তিনি বলেন, ০৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ এর সভানেত্রী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন দিয়েছে। আমার প্রতি আস্থা রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। নেত্রীর এই আস্থার প্রতিদানে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে হবে।

ছেংগারচর পৌর মেয়র লায়ন আরিফ উল্লাহ সরকারের সভাপতিত্বে ও পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহজাহান মোল্লার সঞ্চালনায় এসময় আরো বক্তব্য দেন- মায়া চৌধুরীর ছোট ছেলে আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য রাশেদদুল হোসেন চৌধুরী রনি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক চৌধুরী মাহি ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি মনির হোসেন বেপারী।

সাজেদুল হোসেন চৌধুরীর স্মরণে বক্তব্য রাখছেন ছোট ভাই আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য রাশেদদুল হোসেন চৌধুরী রনি।

এসময় উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ও আওয়ামী লীগ নেতা মিয়া মোঃ জাহাঙ্গীর, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান এসি মিজান, বিশিষ্ট শিল্পপতি আওয়ামী লীগ নেতা গাজী মুক্তার হোসেন, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সদস্য আহসান হাবিব হাসন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির খান, ছেংগারচর পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আমিনুল হক সরকার, আঃ মান্নান বেপারী, শাহজালাল মুফতি, আনোয়ার হোসেন, জাহাঙ্গীর আলম,  হারিছ খান, সবুজ, সাবেক কমিশনার ও আওয়ামী লীগ নেতা খোকন প্রধান, পৌর যুবলীগের সভাপতি আমিনুল হক বেপারি, ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র আলহাজ রুহুল আমিন মোল্লা, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মিনহাজ উদ্দিন খান, সাবেক যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, যুবলীগ নেতা কামরুল হাসান মামুন, পৌর আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর ভুইয়া, আহসান হাবীব, উপজেলা শ্রমিকলীগ নেতা শামীম প্রধান,  ছেংগারচর কলেজ ছাত্রলীগের সভাপতি মনির হোসেন, ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সভাপতি জনি সরকার,সহ-সভাপতি কবির হোসেন প্রধান, সাধারণ সম্পাদক মঞ্জুর আলম ফকির,যুগ্ম-সম্পাদক বিল্লাল হোসেন, ছেংগারচর পৌর যুবলীগ নেতা বাদল ঢালী,রেজাউল করিম ডেঙ্গু, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি তোফায়েল আহমেদ, উপজেলা শ্রমিকলীগ নেতা শামীম প্রধান, পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি খোরশেদ আলম অপু, উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আমিন, উপজেলা ছাত্রলীগ নেতা জুবায়ের আহমেদ জনি, ছেংগারচর পৌর ছাত্রলীগের সহ-সভাপতি মামুন সিকদার, রিয়াদ,সহ উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পিতা সাজেদুল হোসেন চৌধুরীর স্মরণে বক্তব্য রাখছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশফাক চৌধুরী মাহি ।

আলোচনা সভা শেষে প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরীর স্মরণে তার আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।  মিলাদ মাহফিল পরিচালনা করেন আদুরভিটি মধ্যপাড়া জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা মাওলনা মোঃ মিজানুর রহমান। আর মোনাজাত পরিচালনা করেন, ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী জামে মসজিদের পেশ ইমাম ও খতিব আলহাজ হযরত মাওলানা হাফেজ মোঃ তাজুল ইসলাম চাঁদপুরী।

উল্লেখ্য, সাজেদুল হোসেন চৌধুরী দীপু গত ২ ডিসেম্বর সন্ধ্যা ৫টা ১৭ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে ২৮ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হলে তাকে এই হাসপাতালটিতে ভর্তি করা হয়। 

সাজেদুল হোসেন চৌধুরী দিপু পিতা, মাতা, স্ত্রী, ছোট ভাই, বোন, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। রাজনৈতিক পরিবারে জন্ম নেয়া দিপু চৌধুরী রাজনীতি ও দেশের মানুষের, বিশেষ করে চাঁদপুরের মতলবের মানুষের প্রতি ছিলেন নিবেদিত প্রাণ। অত্যন্ত জনপ্রিয় এই রাজনৈতিক ব্যক্তিত্বের মৃত্যুতে শোকে মুহ্যমান রাজনৈতিক অঙ্গন।