ঢাকা Saturday, 02 March 2024

চাঁদপুরের ৫টি আসনে ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশিত: 17:20, 4 December 2023

আপডেট: 17:22, 4 December 2023

চাঁদপুরের ৫টি আসনে ১১ প্রার্থীর মনোনয়ন বাতিল

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের ৫টি নির্বাচনী আসন থেকে ৪৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। তাদের মধে যাচাই-বাছাই শেষে ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কামরুল হাসান।

সোমবার (৪ ডিসেম্বর) মনোনয়ন যাছাই-বাছাই শেষে বাতিল হওয়া তালিকা প্রকাশ করেন জেলা রিটার্নিং অফিসার। এদের মধ্যে চাঁদপুর-১ আসনে পাঁচজন, চাঁদপুর-২ আসনে একজন, চাঁদপুর-৪ আসনে দুইজন ও চাঁদপুর-৫ আসনে তিনজনসহ মোট ১১ জনের ঋণ খেলাপিসহ বিভিন্ন তথ্য-উপাত্ত গরমিল থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়।

পাশাপাশি জেলায় ৫টি আসনের ৩২ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

বাতিল হওয়া প্রার্থীরা হলেন- চাঁদপুর-১ (কচুয়া) নির্বাচনী আসনে স্বতন্ত্র প্রার্থী গোলাম হোসেন, রাহাত চৌধুরী, শওকত হোসেন মিয়া, বাংলাদেশ কংগ্রেস দলের জামাল হোসাইন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ দলের প্রার্থী মো. সেলিম প্রধান।

চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) প্রার্থী মো. শাহ আলম সরকার।

চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে ঋণ খেলাপি তৃণমূল বিএনপি প্রার্থী মো. সেলিম, জাতীয় পার্টির প্রার্থী সাজ্জাদ রশিদ।

অপরদিকে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে তথ্য গোপন রাখায় বাংলাদেশ সাংস্কৃতি মুক্তি জোট মনোনীত প্রার্থী আক্তার হোসেনের মনোনয়ন বাতিল করা হয়। তার বিরুদ্ধে রাঙ্গামাটি থানায় একটি মামলায় ওয়ারেন্ট রয়েছে। এছাড়া তথ্য গরমিল থাকায় জাসদ প্রার্থী মো. মনির হোসেন মজুমদার, স্বতন্ত্র প্রার্থী মো. জাকির হোসেন প্রধানিয়ার মনোনয়ন বাতিল করা হয়।

মনোনয়ন যাচাই-বাছাইয়ের সময় পুলিশ সুপার সাইফুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদ ও অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদ উপস্থিত ছিলেন।