ঢাকা Sunday, 26 May 2024

স্টেশনে দাঁড়িয়ে থাকা টাঙ্গাইল কমিউটার ট্রেনে আগুন, তিন বগি ভস্মিভূত

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: 11:14, 16 November 2023

আপডেট: 13:13, 16 November 2023

স্টেশনে দাঁড়িয়ে থাকা টাঙ্গাইল কমিউটার ট্রেনে আগুন, তিন বগি ভস্মিভূত

ছবি: সংগৃহীত

টাঙ্গাইল রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা ঢাকা-টাঙ্গাইলের লোকাল ‘টাঙ্গাইল কমিউটার’ ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার (১৫ নভেম্বর) দিবাগত রাত ৩টার দিকে এই ঘটনা ঘটে। এতে ট্রেনটির তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

টাঙ্গাইল রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আকবর জানান, লোকাল এই ট্রেনটি প্রতিদিন ভোরে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যেত। বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতু নির্মাণের কারণে সেতু পূর্ব রেলস্টেশনে নির্মাণকাজ চলমান থাকায় সেখান থেকে ট্রেনটি সাময়িকভাবে চলাচল বন্ধ রয়েছে। তাই বর্তমানে টাঙ্গাইল ঘারিন্দা রেলস্টেশন থেকে ঢাকা যাতায়াত করছে।

তিনি বলেন, বৃহস্পতিবার সকালে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যেত। বুধবার রাত ২টা ৫৫ মিনিটের দিকে হঠাৎ করে দাঁড়িয়ে থাকা কমিউটার ট্রেনে আগুন দেখতে পাই। পরে টাঙ্গাইল ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে দ্রুতসময়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

টাঙ্গাইলের ঘারিন্দা স্টেশন মাস্টার তরিকুল ইসলাম জানান, রাতে কে বা কারা ট্রেনে আগুন ধরিয়েছে সেটা জানা যায়নি। এতে কমিউটার ট্রেনের তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। পরে টাঙ্গাইলের ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন লাগার সময় কমিউটার ট্রেনের পাশেই ছিল পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন। এতে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনে থাকা যাত্রীরা ভয়ে ট্রেন থেকে নেমে পড়েন।

তিনি আরো জানান, স্টেশনে সিসি ক্যামেরা থাকলেও ট্রেনটির যে বগিগুলোতে আগুন লেগেছে সে অংশ সিসি ক্যামেরার আওতার বাইরে ছিল। ফলে কোনো ধরনের ফুটেজ সংগ্রহ করা যায়নি।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ ইদ্রিচ বলেন, রাত ৩টার দিকে খবর পাওয়া যায় টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা রেল স্টেশনে দাঁড়িয়ে থাকা ‘টাঙ্গাইল কমিউটার’ ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ট্রেনের ইঞ্জিনের কাছাকাছি দুটি বগি পুরোপুরি ও একটি বগির আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে সকালে রেলওয়ে ও জেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।