ঢাকা Wednesday, 19 June 2024

স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় যুবকের ৬ মাসের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: 19:06, 26 September 2023

স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় যুবকের ৬ মাসের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে এক স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগে মাসুম নামে এক বখাটে যুবককে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে নবীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান এই দণ্ড দেন।

সাজাপ্রাপ্ত মো. মাসুম (২৪) নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের গৌরনগর এলাকার রফিকুল ইসলামের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, মাসুম একজন বখাটে। মেয়েদের বিরক্ত করাই তার স্বভাব। এই বখাটেপনার কারণে কিছুদিন আগে তার স্ত্রী  তাকে ছেড়ে চলে যান। সে স্কুল ও কলেজ পড়ুয়া ছাত্রীদের উত্ত্যক্ত করতো। 

উপজেলার বীরগাঁও স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণীর এক ছাত্রীকে সে প্রায়ই উত্ত্যক্ত করে আসছিল। ছাত্রীর পিতার এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে স্কুল প্রাঙ্গণে ছাত্রীদের উত্ত্যক্ত করা অবস্থায় মাসুমকে আটক করা হয়। এ সময় তার সঙ্গে থাকা মোবাইল ফোনে  আপত্তিকর ছবি ও ভিডিও থাকায় মোবাইল ফোনটিও জব্দ করা হয়। 

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাসুমকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নবীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান জানান, নবম শ্রেণীর এক ছাত্রীকে উত্ত্যক্ত করার অপরাধে মাসুমকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। কারাভোগের পর সে যেন এই ধরনের কাজ আর না করে - তার কাছ থেকে এই মর্মে মুচলেকাও আদায় করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।