ঢাকা Monday, 15 April 2024

চট্টগ্রামে অপহৃত শিক্ষার্থী ঢাকা থেকে উদ্ধার : অপহরণকারী গ্রেপ্তার

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: 17:48, 19 September 2023

আপডেট: 17:50, 19 September 2023

চট্টগ্রামে অপহৃত শিক্ষার্থী ঢাকা থেকে উদ্ধার : অপহরণকারী গ্রেপ্তার

দুই অপহরণকারী

চট্টগ্রামে অপহৃত এক শিক্ষার্থীকে ১৪ দিন পর ঢাকা থেকে উদ্ধার করেছে চট্টগ্রামের কোতোয়ালি থানা পুলিশ। একই সঙ্গে গ্রেফতার করা হয়েছে তিন অপহরণকারীকে। 

গতকাল সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে ভিকটিমকে উদ্ধার এবং আসামিদের গ্রেপ্তার করে ওইদিন সন্ধ্যায় চট্টগ্রামের কোতোয়ালি থানায় নেয়া হয় তাদের। 

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে তাদের আদালতে সোপর্দ করা হয়। 

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই তোফাজ্জল হোছাইন বিষয়টি নিশ্চিত করেছেন। 

গ্রেপ্তারকৃতরা হলেন - সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়নের উত্তর ঢেমশা মাইজপাড়ার মাস্টার গোলাম সোবহানের বাড়ির রফিক উদ্দীনের ছেলে রাকিবুল ইসলাম (১৯), রফিক উদ্দীনের স্ত্রী নাসিমা আক্তার (৩৭) ও লোহাগাড়া এলাকার বাসিন্দা মোহাম্মদ রিদোয়ান (২২)।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ৫ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে ১০টার মধ্যে চট্টগ্রাম মহানগরের কোতোয়ালি থানার নন্দনকানন গোলাপ সিং লেন থেকে চট্টগ্রাম নাসিরাবাদ সরকারি মহিলা কলেজের এক শিক্ষার্থী নিখোঁজ হন। এ বিষয়ে কোতোয়ালি থানায় নিখোঁজ ডায়েরি করেন ওই শিক্ষার্থীর চাচা জান এ আলম।

পরে ওই শিক্ষার্থীকে বিয়ের প্রলোভন দেখিয়ে আসামিরা অপহরণ করেছে মর্মে জানতে পেরে শিক্ষার্থীর বাবা ১১ সেপ্টেম্বর একটি অপহরণ মামলা করেন। 

মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই তোফাজ্জল হোছাইন বলেন, ভিকটিমকে উদ্ধার ও আসামিদের গ্রেপ্তারে বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করি। সর্বশেষ গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার তেজগাঁও থানার কারওয়ান বাজার গ্র্যান্ড হোটেল থেকে সোমবার সকালে ভিকটিমকে উদ্ধার এবং এজাহারনামীয় তিন আসামিকে গ্রেপ্তার করে সন্ধ্যায় চট্টগ্রামে নিয়ে আসি। মঙ্গলবার সকালে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।