ঢাকা Wednesday, 19 June 2024

ধর্ষণের পর শিশুকে হত্যা, নারায়ণগঞ্জে একজনের ফাঁসির আদেশ

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 16:05, 17 September 2023

ধর্ষণের পর শিশুকে হত্যা, নারায়ণগঞ্জে একজনের ফাঁসির আদেশ

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ৯ বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার অপরাধে মো. মোশারফ মিয়া (৪৫) নামে এক ব্যক্তিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকার জরিমানার আদেশ দিয়েছেন আদালত। অন্যদিকে মরদেহ গুম করায় তাকে আরো পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মো. মোশারফ মিয়া নারায়ণগঞ্জের রূপগঞ্জের কেন্দুয়া এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে। নিহত শিশু তার দূরসম্পর্কের নাতি হয়। মেয়েটি তাকে দাদা বলে সম্বোধন করতো।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০২১ সালের ২৩ অক্টোবরে করা মামলায় আদালত এ রায় ঘোষণা করেছেন। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট রকিবউদ্দিন আহমেদ রাকিব বলেন, ২০২১ সালের ২২ অক্টোবর দণ্ডপ্রাপ্ত আসামি মো. মোশারফ মিয়া ৯ বছরের শিশুকে মজা কিনে দেওয়ার কথা বলে পাশের কাশবনে নিয়ে ধর্ষণের পর হত্যা করে। আদালত ১১ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে এ রায় ঘোষণা করেছেন।

তিনি আরো বলেন, আসামি নিজে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেছেন শিশুর বাড়িতে তিনি বেড়াতে যান। পরে পাশের কাশবনে নিয়ে তাকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করেন।