ঢাকা Saturday, 15 June 2024

গাজীপুর সিটি নির্বাচন: মেয়র পদে কার ভোট কত

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 11:06, 26 May 2023

আপডেট: 11:07, 26 May 2023

গাজীপুর সিটি নির্বাচন: মেয়র পদে কার ভোট কত

ফাইল ছবি

শেষ হয়েছে আলোচিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচনে সরকার দলীয় প্রার্থীকে পরাজিত করে জয় ছিনিয়ে নিয়েছেন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। আর এতে করে গাজীপুর সিটি পেয়েছে নগর মাতা।

বৃহস্পতিবার (২৫ মে) রাত দেড়টার দিকে গাজীপুর বঙ্গতাজ পৌর অডিটোরিয়ামে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফলে দেখা যায়, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে টেবিল ঘড়ি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুন লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মো. আজমত উল্লা খান লাখ ২২ হাজার ৭৩৭ ভোট পেয়েছেন।

প্রধান প্রতিদ্বন্দ্বী এই দুই প্রার্থী ছাড়াও হাতপাখা প্রতীকের ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী গাজী আতাউর রহমান ৪৫ হাজার ৩৫২ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন। স্বতন্ত্র প্রার্থী সরকার শাহনূর ইসলাম রনি হাতি প্রতীক নিয়ে পেয়েছেন ২৩ হাজার ২৬৫ ভোট।

ছাড়া লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন ১৬ হাজার ৩৬২ ভোট পেয়েছেন। আর মাছ প্রতীকে গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম পেয়েছেন ১৬ হাজার ৯৭৪ ভোট।

গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. রাজু আহাম্মেদ পেয়েছেন হাজার ২০৬ ভোট এবং ঘোড়া প্রতীকে মো. হারুন-অর-রশীদ পেয়েছেন হাজার ৭২৬ ভোট।