ঢাকা Saturday, 15 June 2024

শেরপুরে স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ১৩ বছর পর গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: 19:36, 25 May 2023

শেরপুরে স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ১৩ বছর পর গ্রেপ্তার

আসামি আল-আমিন

শেরপুরের নকলা উপজেলায় দ্বিতীয় শ্রেণীর এক শিক্ষার্থীকে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. আল-আমিনকে (৩২) ১৩ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব। 

বুধবার (২৪ মে) রাতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্প। বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে র‌্যাবের এক প্রেস রিলিজে বিষয়টি জানানো হয়। 

মামলা সূত্রে জানা যায়, ভিকটিম দ্বিতীয় শ্রেণীর ছাত্রী। আসামি নকলা থানার নয়াবাড়ী এলাকার মৃত কলিম উদ্দিনের ছেলে আল-আমিন মেয়েটির প্রতিবেশী। ২০১০ সালের ১৮ মার্চ স্কুল থেকে বাড়ি ফেরার পথে ভিকটিমকে জোর করে একটি ছনের ঝোপের আড়ালে নিয়ে ধর্ষণ করেন আল-আমিন। এ ঘটনার পর থেকে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন তিনি। 

এদিকে ভিকটিমের বাবার করা অভিযোগের তদন্ত শেষে নকলা থানার তদন্ত কর্মকর্তা ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

শেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মো. আখতারুজ্জামান ২০২০ সালের ১৮ মার্চ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। 

আসামি আল-আমিনকে আইনগত ব্যবস্থার জন্য নকলা থানায় হস্তান্তর করা হয়েছে জানিয়েছে র‌্যাব।