ঢাকা Monday, 15 April 2024

অবশেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পঙ্গু শেফালী হাঁসদা পেলেন হুইলচেয়ার 

ফুলবাড়ী (দিনাজপুরে) প্রতিনিধি

প্রকাশিত: 15:45, 24 May 2023

অবশেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পঙ্গু শেফালী হাঁসদা পেলেন হুইলচেয়ার 

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের পঙ্গুত্ববরণকারী শেফালী হাঁসদা (৩৮) নামের অসহায় এক নারী চলাচলের জন্য পেলেন হুইলচেয়ার ।

বুধবার (২৪ মে) সকাল ১১টায় এক নারীর অর্থায়নে এবং স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমরা করব জয়' এর সদস্যরা উপজেলার বেতদিঘী ইউনিয়নের মাদিলাহাট গ্রামে ওই নারীর বাড়িতে গিয়ে হুইলচেয়ারটি প্রদান করে।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি সাংবাদিক প্লাবন শুভ, সাধারণ সম্পাদক সোহেল রানা, সদস্য আমিনুল ইসলাম, কংকনা রায় প্রমুখ।

পঙ্গুত্ববরণকারী নারী শেফালী হাঁসদা বলেন, আমি পঙ্গু হয়ে যাওয়ার পর থেকে প্রায় চারমাস ধরে বিছানায় পড়ে আছি। উঠতে পারিনা, চলাফেরা করতে পারিনা। একটা হুইলচেয়ারের খুব প্রয়োজন ছিল চলাচলের জন্য। আমার এই কথা ভেবে যারা এই হুইলচেয়ারের ব্যবস্থা করে দিয়েছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

জানা যায় কিছুদিন আগে খড়ি সংগ্রহ করতে গিয়ে গাছ থেকে পড়ে পঙ্গুত্ববরণ করেন শেফালী হাঁসদা নামের এই নারী। অর্থের অভাবে তার পরিবার হুইলচেয়ার কিনতে পারছিলেন না। পরে বিষয়টি স্বেচ্ছাসেবী সংগঠনটির সদস্যরা জানতে পেরে নামপ্রকাশে অনিচ্ছুক এক নারীর অর্থায়নে এই হুইলচেয়ারটি ওই শেফালী হাঁসদার বাড়িতে গিয়ে প্রদান করে।