ঢাকা Saturday, 15 June 2024

টাঙ্গাইলে ১২০ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পেলেন ১৩৮ জন

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: 18:23, 16 March 2023

টাঙ্গাইলে ১২০ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পেলেন ১৩৮ জন

আবেদনের ১২০ টাকায় টাঙ্গাইলে পুলিশ কনস্টেবল পদে চাকরি পেয়েছেন ১৩৮ জন। সম্পূর্ণ নতুন নিয়মে স্বচ্ছ, তদবিরবিহীন ও যোগ্যতার ভিত্তিতে এই পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়েছে। 

টাঙ্গাইলে বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার। একইসঙ্গে সকলকে মিষ্টিমুখ করানো হয়।

জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স মাল্টিপারপাস শেডে নতুন অন্তর্ভুক্ত পুলিশ সদস্যদের জেলা পুলিশের পক্ষ থেকে বুধবার (১৫ মার্চ) রাতে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। 

টাঙ্গাইলে চাকরি নয়, সেবার ব্রত নিয়ে ১৩৮ জন পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষায় নির্বাচিত হয়েছেন। মোট ১২২ জন পুরুষের মধ্যে সাধারণ কোঠায় ৯২, মুক্তিযোদ্ধা কোটায় ১৫, পুলিশ পোষ্য ১১, আনসার ৩ ও ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটায় একজন। এছাড়া নারী সাধারণ ১৫, ক্ষুদ্র নৃগোষ্ঠী একজন নিয়ে মোট ১৬ নারী পুলিশ কনস্টেবল নিয়োগ পেয়েছেন।

টাঙ্গাইলে ১৩৮টি পদের জন্য গত ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই নিয়োগ পরীক্ষায় আবেদন করেন ৪ হাজার ৭০৬ জন। লিখিত পরীক্ষায় ৯৩১ জন অংশ নেন। এর মধ্যে থেকে ২০১ জন উত্তীর্ণ হন।

গোপালপুরের নগদা শিমলা ইউনিয়নের উজ্জল মিয়া বলেন, আমার বাবা একজন কৃষক। আমি লেখাপড়ার পাশাপাশি দুই বছর অন্যের দোকানে কর্মচারীর কাজ করেছি। অনেক কষ্ট করে লেখাপড়া করেছি। পুলিশের এ চাকরি আমার খুব দরকার ছিল। চাকরিতে উত্তীর্ণ হতে পেরে আমি খুবই আনন্দিত। আমি দেশের এবং মানুষের সেবা করতে চাই।

এ সময় পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পূর্ণ স্বচ্ছ করার লক্ষ্যে আইজিপির উদ্যোগে সম্পূর্ণ নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ পরীক্ষাটি সম্পন্ন হয়েছে। আমরা টাঙ্গাইল জেলাবাসীকে কথা দিয়েছিলাম - একটি স্বচ্ছ ও সুন্দর নিয়োগ উপহার দেব। আমরা আমাদের কথা রেখেছি।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে টাঙ্গাইল জেলায় প্রাথমিকভাবে যারা নির্বাচিত হয়েছেন, তারা সম্পূর্ণ তদবিরবিহীন, প্রভাবমুক্ত, স্বচ্ছ, মেধা ও যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত হয়েছেন। পরীক্ষায় উত্তীর্ণ সকলকে আগামীদিনে ‘চাকরি নয়, সেবা’ এই মহান ব্রতে উজ্জীবিত হয়ে সততা, দেশপ্রেম এবং কর্মনিষ্ঠার মাধ্যমে দায়িত্ব পালন করে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার আহ্বান জানান পুলিশ সুপার।

এ সময় নিয়োগ বোর্ডের সদস্যসহ জেলা পুলিশের ঊধ্বর্তন কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।