ঢাকা Saturday, 27 July 2024

বঙ্গবন্ধুর মুর‍্যালে শ্রদ্ধা জানিয়ে ইবি বঙ্গবন্ধু পরিষদের কার্যক্রম শুরু

ইবি প্রতিনিধি 

প্রকাশিত: 14:15, 4 June 2024

বঙ্গবন্ধুর মুর‍্যালে শ্রদ্ধা জানিয়ে ইবি বঙ্গবন্ধু পরিষদের কার্যক্রম শুরু

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ। মঙ্গলবার (৪ জুন) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন 'মৃত্যুঞ্জয়ী মুজিব' মুর‍্যালে পুষ্পস্তবক অর্পণ করেন তারা। 

এসময় নবগঠিত কমিটির আহবায়ক অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন ও সদস্য সচিব অধ্যাপক ড. মো: মাহবুবর রহমানের নেতৃত্বে উপস্থিত ছিলেন যুগ্ম আহবায়ক অধ্যাপক ড. শেলীনা নাসরীন ও অধ্যাপক ড. মিয়া মো: রাসিদুজ্জামান, অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, অধ্যাপক ড. মো: ইব্রাহিম আব্দুল্লাহ, অধ্যাপক ড.  অধ্যাপক ড. ধনঞ্জয় কুমার, অধ্যাপক ড. তপন কুমার রায়, অধ্যাপক ড. সুধাংশু কুমার বিশ্বাস, অধ্যাপক ড. , অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান, অধ্যাপক ড. মোঃ আবদুল্লাহ-আল-মাসুদ, অধ্যাপক ড. মোঃ রকিবুল ইসলাম, সহযোগী অধ্যাপক মো: সাজ্জাদ হোসেন জাহিদ এবং সহকারী অধ্যাপক সাহিদা আখতার প্রমুখ।

এসময় সংগঠনটির আহবায়ক অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন বলেন, কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে দীর্ঘদিনের আদর্শিক শিক্ষকদের বিভাজন একীভূত করে আহবায়ক কমিটি গঠন করায় গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি। আশা করি সকলের আন্তরিক সহযোগিতায় কেন্দ্রীয় কমিটি ও ইবি শিক্ষকদের প্রত্যাশিত আদর্শিক কর্মকান্ড পরিচালনা করতে আমরা সামর্থ্য হবো। এর মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য কাজ করবো।

উল্লেখ্য, গতকাল সোমবার (৩ জুন) কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক আ.ব.ম ফারুক এ আহবায়ক কমিটির সাময়িক অনুমোদন দেন। ৩১ সদস্যবিশিষ্ট এ কমিটিরকে আগামী ৩ মাসের জন্য অনুমোদন দেওয়া হয়। এই সময়ের মাঝে সম্মেলনের মাধ্যমে পুর্নাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা প্রদান করা হয়।